বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘গা-ছাড়া দিয়ে খেলেছে ম্যান ইউ’!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ব্রাইটনের মাঠটা ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য উজ্জল হয়ে ধরা দিচ্ছে না। গেল মৌসুমে এখান থেকেই একমাত্র গোলের হার নিয়ে ফিরতে হয়েছিল হোসে মরিনহোর দলকে। এবার রেড ডেভিলদের সাক্ষি হতে হলো আরো বড় হতাশার।
২-৩ গোলের স্কোরলাইন হয়ত বলবে ম্যান ইউ লড়াই করেই হেরেছে। আদতে ব্যাপারটা তেমন নয়। নির্ধারিতক সময় পর্যন্তও ৩-১ গোলে পিছিয়ে ছিল ইংলিশ জায়ান্টরা। ইনজুরি টাইমেরও শেষ মুহূর্তে পেনাল্টি থেকে গোল করে স্কোরটাকে দৃষ্টিসম্মত করেন পল পগবা। এমন হারের কারণ হিসেবে ম্যাচে খেলোয়াড়দের পূর্ণ মনোযোগের অভাব ছিল বলে মনে করছেন ফরাসি মিডফিল্ডার।
অবাক করার বিষয় হলো গেল মৌসুম ১৫ নম্বরে থেকে লিগ শেস করা ব্রাইটন ঘরের মাঠে শেষ আট ম্যাচে হেরেছে মাত্র একটিতে। এদিন তো ম্যাচের ২৭ মিনিটেই গ্লেন মারি ও শেন ডাফির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। এগারো মিনিট পর লুকাকু একটি গোল শোধ দিয়ে লড়াইয়ের আভাস দিলেও প্রথমার্ধেই পেনাল্টি পেয়ে ব্যবধান ৩-১ করে দেন পাসকেল গ্রোব। এমন পরাজয়ের পর রাশিয়া বিশ্বকাপজয়ী তারকা পগবা বলেন, ‘মাঠে আমাদের মনোভাব এমন ছিল যেন আমরা তাদের হারাতে চাই না। তারা আমাদের চেয়ে অনেক বেশি মনোযোগী ছিল। এবং সেটাই তারা দেখিয়েছি।’ এজন্য নিজেকেই সবার আগে কাঠগড়ায় তুলছেন ২৬ বছর বয়সী, ‘আমি প্রথমে নিজেকে কাঠগড়ায় তুলছি। আমার মনোভাব যথেষ্ঠ ছিল না। আমরা চেষ্টা অব্যহত রাখব ও সামনের দিকে এগুনোর চেষ্টা করব। অবশ্যই এটা আমাদের জন্য একটা শিক্ষা।’ আর মরিনহো? তার মতে, ‘কিছু গুরুত্বপূর্ণ মুহূর্তে আমরা অবর্ণনীয় ভুল করেছি। ভুলগুলো আমাদের খুন করেছে।’
সে যাই হোক, এভাবে চলতে থাকলে যে মরিনহোর জন্য কোচের চেয়ারটা উত্তপ্ত হয়ে উঠবে একথা না বললেও চলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন