শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসলাম ধর্ম গ্রহণ করলেন গায়িকা সিনেড ও’কনর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৮, ৫:০০ পিএম

বিখ্যাত আইরিশ গায়িকা সিনেড ও’কনর ঘোষণা করেছেন যে তিনি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। নব্বই দশকের বিখ্যাত গান ‘নাথিং কমপেয়ার্স টু ইউ’ এর জন্য স্মরণীয় হয়ে থাকা এই শিল্পী জানিয়েছেন, নাম পরিবর্তন করে তিনি নিজের নাম রেখেছেন শুহাদা।
এ বিষয়ে টুইটারে দেয়া এক বার্তায় তাকে সমর্থন করার জন্য মুসলমানদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি বলেছেন, তার এই সিদ্ধান্ত ‘যেকোনো বুদ্ধিমান ধর্মতত্ববিদের অনুসন্ধানের স্বাভাবিক সমাপ্তি’। এর সাথে তিনি সুর করে আজান দিচ্ছেন এমন একটি ভিডিও তিনি প্রকাশ করেছেন।
বৃহস্পতিবার আইরিশ ইমাম শায়খ ড. উমর আল-কাদরী একটি ভিডিও পোস্ট করেন যেখানে দেখা যায় যে, ও'কনর ইসলাম ধর্ম বিশ্বাস স্থাপন করে কলেমা পাঠ করছেন।
টুইটার বার্তায় আইরিশ গায়িকা আরও বলেন, সব ধর্মশাস্ত্রের অধ্যয়ন শেষ পর্যন্ত ইসলামের দিকেই ধাবিত হয়। তিনি বলেন যে, একজন মুসলমান হতে পেরে তিনি গর্বিত।
এর আগে ১৯৯২ সালে জনসম্মুখে পোপের ছবি ছিঁড়ে তিনি সনাতন খ্রীস্টানদের সমালোচনার শিকার হয়েছিলেন। এর সাত বছর পর মূলধারা থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া লউরডের একটি চার্চ তাকে যাজক হিসেবে ঘোষণা করে। তবে যেহেতু ক্যাথলিক চার্চ নারীদের যাজক হওয়া অনুমোদন করে না, তাই তার ওই অনুষ্ঠানটিও তারা অনুমোদন করেনি। সূত্র: বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন