বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ডক্টরেট ডিগ্রি লাভ করলেন আনোয়ার ইব্রাহীম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ৪:০০ পিএম

মালয়েশিয়ার রাজনৈতিক দল পিকেআরের নেতা আনোয়ার ইব্রাহীম ইন্দোনেশিয়ার পাদাং স্টেট বিশ্ববিদ্যালয় এর পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়টির সর্বোচ্চ সম্মান সূচক পুরস্কার 'DR Honoris Causa' (DR HC) ডিগ্রি লাভ করেছেন।

রাজনৈতিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য পাদাং স্টেট বিশ্ববিদ্যালয়ের দেয়া এই পুরস্কার বিশ্ববিদ্যালয়টির রাজনৈতিক শিক্ষা বিভাগের সর্বোচ্চ সম্মাননা।

ইন্দোনেশিয়ার পশ্চিম সুমাত্রায় নিযুক্ত মালয়েশিয়ার প্রতিনিধি এবং পাদাং স্টেট বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি ড. এ্যালেক্স ওয়াং জানিয়েছেন, পুরস্কার প্রদান অনুষ্ঠান ২৯ অক্টোবর অনুষ্ঠিত হয়।

ড. এ্যালেক্স ওং বলেন, ‘পশ্চিম সুমাত্রা অঞ্চলের সাথে একটি ইতিবাচক সম্পর্ক গড়ে তোলা এবং সুমাত্রার অর্থনীতি ও শিক্ষা খাতে অবদান রাখার স্বীকৃতি স্বরূপ আনোয়ার ইব্রাহীমকে পাদাং স্টেট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ 'DR Honoris Causa' (DR HC) পুরস্কারটি প্রদান করার সিদ্ধান্ত নেন।’

তিনি আরো জানিয়েছেন, পুরস্কার প্রদান অনুষ্ঠানে আনোয়ার ইব্রাহীমের পাদাং স্টেট বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মালয়েশিয়ার ২০০জন শিক্ষার্থীসহ অন্তত ৫,০০০ জন শিক্ষার্থীর সামনে অনুপ্রেরণা মূলক বক্তব্য প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন