শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাপা মহাসচিব রাঙ্গা হাওলাদার আউট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় পার্টির মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারকে আবারও সরিয়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে নির্বাচনে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ আনা হয়েছে। নতুন মহাসচিব নিয়োগ দেয়া হয়েছে প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙ্গাকে। এর আগেও দু’বার মহাসচিব পদ থেকে হাওলাদারকে সরিয়ে দেয়া হয়। সর্বশেষ তাকে সরিয়ে দিয়ে জিয়াউদ্দিন আহমদ বাবলুকে মহাসচিব করা হয়। গতকাল হুসেইন মুহাম্মদ এরশাদ স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। প্রেসিডিয়াম সদস্য মশিউর রহমান রাঙ্গা এমপির কাছে দেয়া ওই চিঠিতে বলা হয়েছে, আপনি প্রেসিডিয়ামের দায়িত্বের পাশাপাশি মহাসচিবের অতিরিক্ত দায়িত্ব পালন করবেন। জাতীয় পার্টির গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
এদিকে দায়িত্ব পাওয়ার পর জাতীয় পার্টির মহাসচিব, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা বলেছেন, জাতীয় পার্টিকে একটি শক্তিশালী গণতান্ত্রিক দল হিসেবে প্রতিষ্ঠিত করা হবে। তৃণমূলের নেতা-কর্মীদের আবারো সংগঠিত করার উদ্যোগ নেয়া হচ্ছে। জাতীয় পার্টিকে শক্তিশালী করতে আমরা আরো রাজনৈতিক কর্মী তৈরী করবো। তিনি সকল স্তরের নেতা-কর্মী এবং গণমাধ্যমের সহায়তাও কামনা করেন। গতকাল বিকেলে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে এ সংবাদ সম্মেলন করেন।
রাঙ্গা বলেন, মহাজোটের কাছে জাতীয় পার্টি ৫২টি আসন প্রত্যাশা করে। তবে মহাজোটের সাথে আলাপ আলোচনার মাধ্যমেই আসন চুড়ান্ত করা হবে। ৯ ডিসেম্বরের মধ্যেই চুড়ান্তভাবে আসন বন্টন হবে। কোনভাবেই মহাজোটে ভুল বোঝাবুঝি হবেনা। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মসিউর রহমান রাঙ্গা বলেন, দলের মধ্যে কেউ মনোনয়ন বানিজ্যে জড়িত থাকলে তার বিরুদ্ধে দলীয়ভাবেই সিদ্ধান্ত নেয়া হবে। এ জন্য প্রয়োজনে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে। নব-নিযুক্ত মহাসচিব মসিউর রহমান রাঙ্গা আরো বলেন, গত নির্বাচনের আগেও দলের মধ্যে ভুলবুঝাবুঝি সৃষ্টি হয়েছিলো। তাতে আমরা নির্বাচনে প্রত্যাশিত ফলাফল পাইনি। এবারো নির্বাচনের পূর্বে একটি অশুভ শক্তির তৎপরতায় স্বাভাবিক কর্মকান্ড বাঁধাগ্রস্ত হচ্ছিলো। হায়েনার মতই অশুভ শক্তি তৎপরতা শুরু করেছিলো।
মশিউর রহমান রাঙ্গা বলেন, উন্নত চিকিৎসার জন্য দু একদিনের মধ্যে ‘দেশের বাইরে’ যেতে পারেন পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। আমাদের রক্তের হিমোগ্লোবিন যেখানে ১২, সেখানে স্যারের (এরশাদ) ১০। তিনি দুর্বল হয়ে পড়ছেন। সকালেও আমি তাকে দেখে এসেছি। চিকিৎসকরা তাকে দেখছেন। দু একদিনের মধ্যে তিনি দেশের বাইরে যেতে পারেন। তিনি সুস্থ আছেন। তবে হাঁটতে পারছেন না। ুসম্মেলনে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন, আজম খান, এটিইউ তাজ রহমান, মেজর (অব.) মো. খালেদ আখতার, শফিকুল ইসলাম সেন্টু প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন