বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জামায়াতকে নিয়ে রাজনীতি করবো না: ড. কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০১৯, ৬:০৩ পিএম

জামায়াতের সঙ্গে ঐক্য করে ভুল হয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি এবং ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

আজ শনিবার রাজধানীর আরামবাগে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।
ড. কামাল হোসেন বলেন, জামায়াতের সঙ্গে ঐক্য করে অনিচ্ছাকৃত ভুল হয়েছে। জামায়াতের সঙ্গে কখনও রাজনীতি করিনি, ভবিষ্যতেও করবো না। আমি যখন ঐক্যে সম্মতি দিয়েছি তখন জামায়াতের কথা আমার জানা ছিল না। এটা ঐক্যফ্রন্ট গঠনে ভুল ছিল। এছাড়াও তড়িঘড়ি করে ঐক্যফ্রন্ট গঠন করে যেসব ভুলত্রুটি হয়েছে তা সংশোধন করা হবে বলেও জানান ড. কামাল।
জাতীয় নির্বাচনকে উদ্ধৃত করে তিনি বলেন, দেশের মানুষের মধ্যে মৌলিক বিষয়ে কিন্তু ঐক্যমত্য আসেনি। একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে দেশের সংসদ গঠিত হোক, এটা নিয়ে কোনো দ্বিমত নেই। কিন্তু ৩০ ডিসেম্বর যা ঘটেছে সেটা তো আপনারা সংবাদ মাধ্যমে পাচ্ছেন।
দেশের স্বার্থে সংবিধানের প্রতি শ্রদ্ধা রেখে সরকার সিদ্ধান্ত নিতে চাইলে সেটা পারে, দাবি করে ড. কামাল বলেন, তারা চাইলে দুই তিন মাস বা তার চেয়ে কম সময়ের মধ্যে একটা নির্বাচন করা যেতে পারে। এছাড়া আগামী ২৩ এবং ২৪ মার্চ ঢাকায় গণফোরামের জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে বলেও জানান ড. কামাল হোসেন।
ড. কামাল বলেন, জামায়াতের ২২ জন প্রার্থীকে প্রতীক দেওয়া হবে, বিষয়টি আমি জানতাম না। দেওয়ার পর বিএনপির কাছে আমি ব্যাখ্যা চেয়েছিলাম। তারা বলেছে সবাই ধানের শীষের প্রার্থী। জামায়াতের কেউ নেই।
লিখিত বক্তব্যে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলেন, তাড়িঘড়ি জাতীয় ঐক্যফ্রন্ট করতে গিয়ে অনিচ্ছাকৃত ভুলত্রুটি সংশোধন করে ভবিষ্যৎ সংগঠিত ভাবে গঠন করা হবে।
বিএনপিকে জামায়াত ছেড়ে আসতে চাপসৃষ্টি করা হবে কি-না সে বিষয়ে ড. কামাল বলেন, আমিতো মনে করি জামায়াত ছেড়ে আসতে বিএনপিকে চাপ দেওয়া যেতে পারে। বিএনপির সঙ্গে জামায়াত থাকলে ভবিষ্যতে জাতীয় ঐক্যফ্রন্ট থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি পরিষ্কার ভাষায় বলতে চাই, জামায়াত নিয়ে কোনো রাজনীতি নয়, অবিলম্বে এ বিষয়ে সুরাহা চাই।
সরকারের উদ্দেশে ড. কামাল বলেন, আপনারা যদি মনে করেন আপনাদের উপর মানুষের আস্থা আছে সেটা প্রমাণ হোক একটা সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে। যাতে প্রমাণ হয় সব মানুষ যেতে পেরেছে, লাইনে যারা দাঁড়িয়েছে তারা ভোট দিতে পেরেছে। আমাদেরতো অনেকগুলো লাইন দেখানো হয়েছে, অনেকে লাইনে দাঁড়িয়েছে, কিন্তু ভোটের সময় বলা হয়েছে আপনারটা যা করার হয়ে গেছে, আপনাদের আর কাজ নেই।
সরকারকে বলবো বিতর্ক না বাড়িয়ে একটা সমাধান করা হোক। গণতন্ত্রের ব্যাপারে, সংবিধানের ব্যাপারে অবাধ নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে আমাদের মধ্যে ঐক্য আছে। যেখানে এতগুলো মৌলিক ব্যাপারে ঐক্যমত আছে, সেখানে সরকারকে এটার প্রতি শ্রদ্ধা রেখেই কিন্তু সুযোগ দেওয়া উচিত যাতে সবাই অংশগ্রহণ করতে পারে। সবার আস্থা নিয়ে যে কেউ সরকার গঠন করে, তারা সেভাবে সরকার গঠন করলে তাদেরও দায়িত্ব পালন করা সহজ হয়, দেশও যেটা প্রাপ্য সেটা পায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (81)
Nur Alam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১০ পিএম says : 1
জামায়াত এর উচিত এখন ই একলা চল নীতি অবলম্বন করা।কারণ জামায়াত অনেক কিছুই হারিয়েছে।এদের সাথে থেকে পায়নি কিছুই ।
Total Reply(0)
Protik Hasan ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১১ পিএম says : 1
এখন জামাত নিয়ে কথা বলার সময় নয়,মানুসের অধিকার আদায়ের জন্য পারলে কিছু করেন,অন্যথায় ব্যারথতার দায় নিয়ে পদত্যাগ করেন।
Total Reply(0)
Al-amin Sapon ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১১ পিএম says : 1
কামাল সাহেব, কিছু দিন পরে বলবেন বিএনপি কে নিয়ে ভুল করেছি। জামায়াত কোন ফ্যাক্ট না, হাসিনা খালার সাতে পারবেন না ওনি যত দিন আছে তত দিন এমনি চলবে
Total Reply(0)
Frj Jahed ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১১ পিএম says : 1
জামাতের সাথে রাজনিতি করতে কলিজা লাগে,,,আশাকরি সেটা আপনার নাই,,,যেটা আছে সেটা নিয়ে ভাবুন,,,তাছাড়া জামাতের নিবন্ধন বাতিল,,
Total Reply(0)
M M Uddin ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১২ পিএম says : 1
এতোটা বছর তো জামাত ছাড়াই ছিলেন কি করতে পেরেছেন? আমি ব্যাগতি গত ভাবে জামাত বিরুধি। কিন্ত আপনারা তো পারলেন না ভোটচোরদের প্রতিহত করতে। বরং ঐক্য ফ্রন্ট করে বি এন পির ১২ টা বাজায় দিছেন। আসলে আপনার কার এজেন্ডা বাস্তবায়ন করতে ঐক্য ফ্রন্ট করছেন সে টা নিয়ে প্রশ্ন থেকেই যাবে।
Total Reply(0)
সান মুন ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৩ পিএম says : 0
৩০ ডিসেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের জন্য ‘অবিশ্বাস্য’ এই ফলাফলের পরও কেন শান্ত, স্নিগ্ধ ড. কামাল হোসেন?বিএনপির অনেক নেতা এখন বলছেন, ড. কামাল হোসেন আসলে সরকারের এজেন্ট। বিএনপিকে নির্বাচনে আনার দায়িত্ব নিয়েই ড. কামাল হোসেন জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করেছিলেন। অনেক বিএনপি নেতা আরেকটু আগ বাড়িয়ে বলেন, ভারতের এজেন্ট হিসেবেই ড. কামাল মিশনে নেমেছিলেন। তিনি নিজে নির্বাচন করলেন না। সারাটা সময় বললেন, ভোট বর্জন করবো না। এর অর্থ কী? বিএনপির একজন নেতা বলেন, ‘আওয়ামী লীগের জন্য একটা বড় চ্যালেঞ্জ ছিল অংশগ্রহণমূলক নির্বাচন।’ এই চ্যালেঞ্জ মোকাবেলার জন্যই তাঁরা ভারতের মাধ্যমে ড. কামাল হোসেনকে ভাড়া করে। ড. কামাল হোসেনের একমাত্র দায়িত্ব ছিল বিএনপিকে নির্বাচনে আনা এবং শেষ পর্যন্ত নির্বাচনে রাখা। ক্ষমতার জন্য নয়, ড. কামাল হোসেন ভারতের অনুরোধে এই দায়িত্ব নিয়েছিলেন। ড. কামালের এই দায়িত্ব গ্রহণের পিছনে কলকাঠি নেড়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ৩০ ডিসেম্বরের নির্বাচনের পর বিএনপিতে এখন জোরেসোরেই ড. কামাল হোসেনের ভূমিকা নিয়ে কথা হচ্ছে। বিএনপির অনেক নেতাই বলছেন, ‘ড. কামাল হোসেনের সঙ্গে যাওয়ার সিদ্ধান্তটাই ছিল ভুল। জামাতের সঙ্গে যেমন কখনো আওয়ামী লীগের ঐক্য হবে না, ঠিক তেমনি সাবেক আওয়ামী লীগারদের সঙ্গেও বিএনপির ঐক্য হতে পারেনা। ড. কামালের সঙ্গে ঐক্য তার সত্যতা প্রমাণ করল।
Total Reply(0)
Humayun Patwary ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৩ পিএম says : 1
জামায়াতকে নিয়ে রাজনিতি করার দরকার নাই , আপনার দায়িত্ব কতটুকু পালন করতেছেন, নিজেকে প্রশ্ন করেন ।
Total Reply(0)
Rejaul Karim ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৩ পিএম says : 1
জামায়াত কে নিয়ে এত মাথা ব্যথার প্রয়োজন নেই , রাজনীতি করার ও প্রয়োজন নেই !!! জামায়াত তো ভোট চুরির রাজনীতি করে না !!! এত খারাপ হলে জনগন কেন ভোট দেয় ?? তাদের নিবন্ধন বাতিল হয়েছে , রাজনীতি বাতিল হলে তো ঠিক হয়ে যায় !!! অার না হয় তাদের কে দেশ থেকে তাড়িয়ে দেন ??? বাংলার জমিনে অাপনার একটিও অাসন অাছে কি না সন্দেহ !!! জামায়াতের জনপ্রিয়তা অাপনাদের চেয়ে অনেক বেশী !!
Total Reply(0)
Mizanur Rahman ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম says : 0
কামাল সাহেব কি আগে দেখেননি যে বিএনপির সাথে জামাত আছে কি নাই। ফালতু আলাপের শেষ নাই।
Total Reply(0)
প্রবাসী ছেলে আমি ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম says : 0
কামালের কাজ শেষ, এখন ওনি জামায়াতের জিকির তুলে আস্তে আস্তে সরে যাবেন, দেখবেন অবশেষে ঐকফ্রন্ট আর নেই..
Total Reply(0)
Jubair Ahamed ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম says : 1
জামায়াত বলে বাংলাদেশে কিছু নাই, জামায়াত এর কোন নিবন্ধন নাই আপনি চাইলে ও জামায়াতের সাথে জোট করতে পারবেন না। আপনার জোট বিএনপির সাথে।
Total Reply(0)
Mofidul Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম says : 1
আপনার কথা মত ভোটের শেষ পর্যন্ত থেকে বিএনপি ভুল করেছে, ।
Total Reply(0)
Muhammad Sanaullah Charjabbary ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৪ পিএম says : 1
যাদের এক মেম্বারের ভোট নাই তাদের সাথে থাকতে মনে হয় জামায়াতের ঠেকা পড়েছে!
Total Reply(0)
Sirajul Islam Salim ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৫ পিএম says : 1
ডঃ কামাল বিএনপি'কে শেষ করে ছাড়বে। বিএনপি'র মনে রাখা উচিত যে এরা বাকশালেরই লোক।
Total Reply(0)
Shafiq Ahmed ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৫ পিএম says : 0
জামায়াত ছেড়ে কেন, আপনারা যদি স্বয়ং আওয়ামী লীগেও চলে যান তবুও আপনারা কিছুই করতে পারবেন না
Total Reply(0)
ShAh NeWaz ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৬ পিএম says : 0
আপনি যে কেমন পারবেন , তা মানুষ বুঝতে পারছে , বুড়া হয়েছেন রাজনীতি থেকে অবসর নেন , এসব উল্টা পাল্টা কথা বলে , দেশের মানুষের মনে বিব্রতকর অবস্খা তৈরী করবেন না ।। শেষ বয়সে আপনার এইগুলা করা বা বলার কোন প্রয়োজন নেই বলে আমি মনে করি।।
Total Reply(0)
Ismot Ara ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৬ পিএম says : 1
বি এন পির উচিত কামালকে বয়কট করা কি কামটা ভাল হলো শুনি কামাল থাকাতে সারাক্ষণ মজিব মজিব
Total Reply(0)
মোজাম্মেল হক ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৭ পিএম says : 1
ডাঃ কামাল জামায়াতকে নিয়ে রাজনীতি না করলে জামায়াতের কিছু যায় আসেনা। তবে বিএনপি যদি কামালের ফান্দে পড়ে জামায়াত কে ছাড়ে, তাহলে বিএনপির বিলুপ্তির এটাই হবে শেষ কারণ।
Total Reply(0)
Mahi Miazi ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৭ পিএম says : 1
ড.কামালের কারনে ২০ দলের এই অবস্হা।ওনাকে প্রথম থেকেই সন্দেহ।
Total Reply(0)
Lutfor Hasan ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৭ পিএম says : 0
No need politician like you in BNP
Total Reply(0)
Md Abdul Latif ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৭ পিএম says : 1
number on monafik er karone nirbacon ei abosta
Total Reply(0)
Jobayer Hossen RaFi ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৭ পিএম says : 0
ঐক্যফ্রন্ট ভাঙেন। এটাই ভালো।
Total Reply(0)
Imam Cou ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৮ পিএম says : 2
জামায়াতের আপনাকে গানার টাইম নাই আপনি কেন দেশের সকল সুবিধাবাদীরা জামায়াতের বিরুদ্ধে এক হলেও জামায়াত তার আদর্শিক দিকথেকে এক চুলও বিচ্চুত হবেনা। জামায়াত একটি স্বয়ং সম্পুর্ণ দল।
Total Reply(0)
মোহাম্মদ ইলিয়াছ ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৮ পিএম says : 1
কামাল জামাতকে নিয়ে উনি রাজনীতি করলেন কোথায়!
Total Reply(0)
Mezbah Uddin Khan ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৮ পিএম says : 1
উনার আসল রুপ বের হয়ে আসছে
Total Reply(0)
Jihadul Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৮ পিএম says : 1
আপনাকে জিগায় কে! জামায়াত আপনার মত দালালের সাথে ঐক্য গড়তে রাজী না।
Total Reply(0)
Ataul Atique ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৯ পিএম says : 1
জামায়াতে ইসলামীর রাজনীতি বা ইসলামী রাজনীতি করলে আমরাও কামাল গংদের সাথে আছি আর যদি জামাত বা ইসলাম নিয়া রাজনীতি করেন তাহলে আমরাও ইসলাম প্রিয় জনতা আপনাদের সাথে নাই, মাইন্ড ইট!
Total Reply(0)
Rubel Ahmed ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৯ পিএম says : 0
কামাল রাজনীতির মাঠে মেয়াদ উত্তীর্ন নেতা।তাই বৃদ্ধ বয়সে আবুল তাবুল বলছে।
Total Reply(0)
Saber Ali ১২ জানুয়ারি, ২০১৯, ৭:১৯ পিএম says : 1
এই কামাল হল সরকারের এজেন্ট তারা বি এন পির সাতে জোট করে দুইটা সিট পাইছে সেই জন্য লাপালাপি করছে। কেন জানি এদের সাথে জোট করলো সংলাপ হলো কিন্তু লোক দেখানো বি এন পির অনেক তেগি নেতারা নমিনেশন পায়নাই তাদের জন্য
Total Reply(0)
Muhit Ahmed ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২০ পিএম says : 0
আপনি কোনো ষড়যন্ত্র করেছেন কিনা সন্দেহ হয়!
Total Reply(0)
Zobair Abedin ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২০ পিএম says : 0
শেখ হাসিনা সরকার জামায়াত এর বিরুদ্ধে কোন দূর্নীতি অভিযোগ আনতে পারে নাই গত ১০ বছরে তাই এখন যুদ্ধঅপরাধ বলে এই একই গান গাচ্ছে।।
Total Reply(1)
Mohammed Shah Alam Khan ১২ জানুয়ারি, ২০১৯, ১০:০২ পিএম says : 4
@ Mr. Zobair Abedin,যারা যুদ্ধঅপরাধী তারাই দেশদ্রোহী এটাই দেশের আইনে সবচেয়ে বড় অপরাধ। আর আমরা মানুষের বড় অপরাধকে নিয়েই বিচার করে থাকি ছোট ছোট গুন বা অপরাধ তখন ধরার মধ্যে আসে না এটাই আইন। কাজেই পাকিস্তানিদের কায়দায় মানুষকে বিভ্রান্ত করার জন্যে বাজে উদাহরণ এনে আবার একটা বিবাদের সৃষ্টি করবেন না। এমনইতেইতো কোণঠাসা হয়ে দিকবেদিক হয়ে জ্ঞান হারারমত ঘুরপাক খাচ্ছেন আবার এসব বাজে কথা বলে নিজেকে যুদ্ধঅপরাধি বানানোর ব্যাবস্থা করিয়েন না...... বুঝার জন্যে অগ্রিম ধন্যবাদ
Oli Uddain ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২০ পিএম says : 0
আপনাকে কে বলেছে জামায়াতের সাথে রাজনিতী করতে।
Total Reply(0)
Helal Rahman ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২১ পিএম says : 0
মাননীয় কামাল শাহেব শেষ বয়ষে আল্লাহতালাকে ভয় করুন জনগণকে নিয়ে তামাশা করার পরিনাম কখনও ভাল হয়না
Total Reply(0)
Dalim Talukder Faruk ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২১ পিএম says : 1
সাবাশ বেডা কামাল তুই পারবি বিএনপিকে ধংশ করতে বিএনপির নাম পাল্টে করে দিলি ঐক্যফ্রন্ট জামায়াত বাদ দিলে হাফফ্রন্ট
Total Reply(0)
Adnan Aziz ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২২ পিএম says : 1
কিছু মনে করবেন না প্লিজ। আমিতো দেখছি ব্যাপারটা ভিন্নরকম। বিএনপির পরিনতি যে কি হবে সেটা বোঝার জন্য মন্টেস্কু - রুশো হওয়ার দরকার নেই। গনফোরাম ততোক্ষণ আছে যতোক্ষন কামাল কাক্কু আছে, অনুরুপ এরশাদ চাচার প্রান ভোমরা উড়ে গেলে জাতীয় পার্টিকে খুজে পাওয়া মুশকিল হবে। দল বলতে শুধু আওয়ামীলীগ আর জামায়াত। আওয়ামীলীগ যতোদিন সম্ভব বারবার 'সুষ্ঠু ইলেকশনের মাধ্যমে' ক্ষমতা প্রলম্বিত করবে। আওয়ামীলীগ কেয়ামতের আগ তক শান্তিপূর্ণ ভাবে নামার কোনো পসিবিলিটি নাই। যদি সুপার ন্যাচারাল কোনো ইন্টারভ্যানশন ঘটে তাহলে হয়তো হতে পারে, ততোদিনে দেশটা কি ভারতের প্রদেশ হিসেবে ঘোষিত হবে কিনা সেটা নিশ্চিত নয়। জামায়াত আছে শেষ তক। জামায়াতের মতো দল গুলো নি:শেষে বিভাজ্য হয় না। এগুলো থেকে যায়।
Total Reply(0)
Eshan Karmaker ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২২ পিএম says : 1
ডঃ কামাল আপনি সংসদে যাবেন যান না বাহানা কেন করেন? গনফোরাম জীবনে সিট পায় নাই, এখন খায়েশ মিটাবেন। জামাত হচ্ছে উছিলা। পাবলিক সব বুঝে কামাল সাহেব
Total Reply(0)
Altaf Hussain Masum ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৩ পিএম says : 0
মেয়ের জামাই ডেবিড বার্গম্যানরে যুদ্ধাপরাধী পক্ষের উকিল নিয়োগ করা ড.কামালের এ সকল ভন্ডামীর শেষ কোথায়?
Total Reply(0)
Shoriful Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৩ পিএম says : 0
যখন জামায়েত ইসলামী বলেছে ঐক্যফ্রন্টের ডঃ কামাল কে না ছাড়লে তারা জোট থেকে বাহিরে যাবে ঠিক সে ডঃ কামাল নিজেকে বাচাতে এখন স্বর পাল্টিয়ে নতুন স্বরে কথা বলছে। যেটা ওনার নেত্রী পারেনি সেটার দায়িত্ব কামাল সাহেব নিয়েছে
Total Reply(0)
Mahatab Elahe ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৪ পিএম says : 0
এই কামাল কে ক্রিমিনাল কোর্টেই ভালো মানায় ,রাজনীতিতে একেবারেই গোমূর্খ,বেটা একটা বলদ ,জোট করেছে বিএনপির সাথে গীতগায় আওয়ামী লীগের এই বেটার মতলব বুঝতে পারছি না,বৌ মেরে ঝি দানের মত অবস্থা ।এই বেটা আওয়ামী লীগের দালাল,এতে কোন সন্দেহ নেই।
Total Reply(0)
বাঙ্গালী ছেলে ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৪ পিএম says : 0
পারলে বাংলাদেশে জামাত-শিবির নিষিদ্ধ করার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করেন.. আর না পারলে সবকিছু থেকে অবসর নেন... তরুনরা নিজেরাই ঠিক করে নিবে আগামীর বাংলাদেশ..
Total Reply(0)
Kawsar Ahmed ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৫ পিএম says : 1
ড়া কামাল সাহেবের কথায় আমরা মনে কষ্ট পাইনি। কারন আমরা কামাল সাহেবের রাজনীতি করিনা। জামায়াত কারো গোয়াল ঘরে বাধা নয় ইচ্ছে করেই বাঁধবেন আবার ইচ্ছে করেই ছাড়বে। জামায়াত যদি কামাল সাহেবের মত রাজনীতি করত তাহলে আওয়ামীলীগের দশ বছরের ইসটিমরুলারে ভেংগে টুকরো টুকরো হয়ে যেত। জামায়াতের জায়গায় কামাল হইলে এখন খুঁজে পাওয়া যেত না
Total Reply(0)
Ahmed Al Amen ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৮ পিএম says : 1
জামাতের মতো রাজনীতি জদি বুঝতেন তাহলে হাসিনা এবাবে তুমাকে নাচাতে পারতোনা জামাতের রাজনীতি হলো আদর্শের রাজনীতি জা বাংলাদেশ প্রায় বিলুপ্তির পথে
Total Reply(0)
Raqibul Islam Polash ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৯ পিএম says : 0
2 ta vote ase ki???
Total Reply(0)
Habjul Bari ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৯ পিএম says : 0
জামাতের ভোট ব্যাংক ছেড়ে, কামালের খালি কলস কাধে নিবে কোন হিসাবে, এই বুদ্ধিতে কামালের আশা পুরন হবে না।
Total Reply(0)
Abu Emran Sohag ১২ জানুয়ারি, ২০১৯, ৭:২৯ পিএম says : 0
এইতো পল্টি মারছেরে কামাল।
Total Reply(0)
Mazidul Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩০ পিএম says : 0
বিএনপি ছাড়া আপনাদের জন সভায় হাজার খানেক লোক পাবেন কিনা সন্দেহ । বয়স হইছে এই সব বাদ দিয়ে আল্লাহ বিল্লাহ করেন । নয়ত এরশাদের মতো অবস্থা হবে আপনার সম্মান যত টুকু আছে ওইটুকু নিয়া কবরে যাইতে চাইলে বাদ দেন এইগুলা ।
Total Reply(0)
Abdul Awual ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩০ পিএম says : 0
বিএনপিকে অন্যের কাঁধে ভর করা বন্ধ করতে হবে
Total Reply(0)
Md Mahabub Rahman ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩১ পিএম says : 1
জামায়াতের সারাদেশে জনসমথঁন আছে, আপনার কি আছে? আপনাকে জামায়াত সাথে রাখবে কিনা তাই দেখার বিষয়।
Total Reply(0)
Ashraful Chowdhury ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩১ পিএম says : 0
বোকারা রাজনী‌তি রাজপ‌থে কর‌তে হয় , সাংবা‌দিক স‌ম্মেলন ক‌রে ফাও প্যাচাল পাড়‌লে কোন কাজ হয় না । অতীত অা‌ন্দোলন দে‌খে শিখ‌তে হ‌বে ।
Total Reply(0)
চট্টলার দূষ্ট বালক ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩২ পিএম says : 1
ওসব না বলে ভোটচুরির কথা বলেন, জামাত সমস্যা না, যারা গণতন্ত্রের নামে ভোটচুরি করল, প্রার্থী-কর্মীদের পিটালো তারাই এদেশের দোশমন, নব্য রাজাকার, দেশের সমস্যা।
Total Reply(0)
Wadud Bahar ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩২ পিএম says : 1
ডক্টর কামাল সাহেব, আসল সমস্যা বুঝার চেষ্টা করুন । জামায়াত এখানে কোন সমস্যা নয় । জনগণতো ভোট দেয়ারই অধিকার পায়নি । জনগনের ভোটটা তারা দিতে পারলে তবেই না বুঝা যেতো জামায়াত কদ্দুর সমস্যা ! তখন যদি জনগণ ঐক্যফ্রন্টকে প্রত্যাখ্যান করতো অবশ্যই মেনে নিতাম জামায়াতের কারনেই জনগণ ঐক্যফ্রন্টকে ভোট দিতে যায়নি ।
Total Reply(0)
Riaj Uddin ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৩ পিএম says : 1
ডাঃ কামাল সাহেব আপনি ডাক দেন দেখবেন রাস্তায় একটা মানুষ পাবেন না। আর জামাত এর একজন ইউনিয়ন লেবেল এর কেউ ডাক দেইক দেখবেন মানুষের অভাব হবেনা। জামাত কে নিয়ে টানাটানি করলে নিজে - হয়ে যাবেন বিকেয়ারফুল অতীত মনে রাখা ভালও বাপ বেটার কথা
Total Reply(0)
Kamal Uddin ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৪ পিএম says : 0
আপনি যে আওয়ামী লীগের পরিকল্পনা বাস্তবায়নে মাঠে নেমেছেন তা রাজনীতিতে অনবিজ্ঞ বিএনপি নেতারা না বুঝলেও জামায়াত ও জনগণ ঠিকই বুঝেছে।
Total Reply(1)
Mohammed Shah Alam Khan ১২ জানুয়ারি, ২০১৯, ১০:৪২ পিএম says : 4
ভাইজান আপনি নিজেও কি সঠিকভাবে বুঝেছেন?? অনেকেই মনেকরে বিএনপির এবার নির্বাচনে অংশ না নিলে দল দেশের আইনে বিলীন হয়ে যেত। কাজেই নির্বাচনে অংশ নেয়ার জন্যে বিএনপি দলের কোন রকম একটা বাহানার দরকার ছিল তারমধ্যে উত্তম বাহানা ছিল সরকারের সাথে আলোচনা। এটা সম্পন্ন করার জন্যে জামাত পাকিদের দ্বারা কামাল মিয়াকে বিএনপির পাশে দাঁড় করায়ে দিয়েছে। তাই কামাল মিয়া জামাতকে দেখেও না দেখার ভান করে তার কাজ তড়ি ঘড়ি করে সম্পন্ন করে বিএনপি জামাত সহ নির্বাচনে অংশ নিয়েছিল। কিন্তু এনারা বুঝতেই পারেনি যে, সরকার খুবই সচেতন তারা ’৭২ সালে যে ভুল করেছিল সেটা আর করবে না তাই অপশক্তি ঘোষনা দিয়ে অপশক্তিকে প্রতিহত করার কঠিন ব্যাবস্থা গ্রহণ করেছিল তাই নির্বাচনের ফলাফল এমন হয়েছে এটাই অনেকের বিশ্বাস।
Mohammod Kamal ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৪ পিএম says : 0
আপনার সাথে জোট করা বি এন পি র ভুল করেছে
Total Reply(0)
Saiful Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৪ পিএম says : 1
ডঃ কামাল আওয়ামী লীগের এজেন্ট মনে হয় আমার কাছে কারণ বিএনপির সাথে জোট গঠন করে কোন আন্দোলন করে নি ঠান্ডা মাথায় আওয়ামী লীগ কে সরকার গঠন করার সুযোগ করে দিয়েছে আন্দোলন না করে।
Total Reply(0)
Hafiz Husam Uddin ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৪ পিএম says : 1
ড.কামাল সরকারের এজেন্ট বিএনপি যদি দ্রুত ওকে বের করে না দিয়ে,তাহলে বিএনপি অচিরে ধংস হয়েযাবে
Total Reply(0)
Delwar Hosen ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৫ পিএম says : 1
কেনাে জমাত কি এই দেশের সন্তান নয়!!???? তাদের পুর্ব পুরুষের ভুলের মাসুলও কি তাদের দিতে হবে?
Total Reply(0)
Sheikh Ripon ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৫ পিএম says : 0
ভেবেছিলাম ওনি আসলে হয়তো আন্তর্জাতিকভাবে একটা প্রেসার থাকবে সুষ্ঠু নির্বাচনের,ফলাফল কিছুই হলোনা। আসলে আন্দোলন ছাড়া কোন দেশই কোন ফয়সালা করতে পারবেনা এটাই প্রমাণ হলো। অতএব আমি মনে করি কামাল হোসেনকে জোটে না টেনে বরং জামায়াত কে নিয়ে রাজপথে আন্দোলনে থাকাটাই বিএনপির জন্য উত্তম ছিল।
Total Reply(0)
MD Ashraf ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৫ পিএম says : 0
ঐক্যফ্রন্ট গঠিত হওয়ার পরই ড.কামাল হোসেনের একটা সংবাদ সম্মেলনের নিউজ পেইজে বলছিলাম সময় আসলে ড. কামালের আসল চেহারা বেরিয়ে আসবে,,,এইযে এখন বেরিয়ে আসতেছে আরো আসবে,,, আমার কথা হলো আপনি যখন বিএনপির সাথে যোগ দিয়ে ঐক্যফ্রন্ট গঠন করেন তখনও তো জামাত শিবির বিএনপির সাথে ছিলো,,তখন আপনার কেনো বোধোদয় হয়নি আর এখন কেনো বোধোদয় হলো,,,একটু বলবেন কি স্যার,,,আপনি সম্মানিত লোক সম্মানিতই থাকতেন শেষ বয়সে কেনো এমন ভেলকিবাজি মারলেন,,,,
Total Reply(0)
Redwanoor Rahman Nesaf ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৬ পিএম says : 1
আগেই বলেছিলাম জামাত-বিএনপি আপনার সাথে বেঈমানী করবে এখন বুঝতে পেরে কোন লাভ নেই যা হবার তা হয়ে গেছে এখন চিন্তা করেন কিভাবে জামাতকে ধ্বংস করা যায়।
Total Reply(0)
Shah N. Khan ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৬ পিএম says : 1
এই ডঃ কামাল হোসেনের নিয়ে যেই লাফালাফি করছে
Total Reply(0)
Ripon Reja Karim ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৬ পিএম says : 1
জানতাম তবে নির্বাচনের আগে বললেন না কেন, ২ জন নিয়া সংসদে যাবেন যান মজার জায়গা। খালি আপনারা মনে রাখবেন রাজনিতি আপনারা করলেও সাধারন মানুষ সব বুঝে।
Total Reply(0)
Polasar Prantor ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৮ পিএম says : 1
কামল দালালি করছে এটাই পানির মতো পরিষ্কার আগেই ছিল,,, তারপরও বিএনপি জামায়াত তার সাথে ঐক্য করলো,।।। রাজনীতি তে বিএনপি, জামায়াত এখনো বোকা
Total Reply(0)
Jihadul Islam ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৮ পিএম says : 0
ব্যর্থতা ঢাকতেই ডঃ কামাল এখন জামায়াত নিয়ে টানাটানি করছে।
Total Reply(0)
Abdul Karim ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৮ পিএম says : 0
জামাতের উপর এতো জুলুম নির্যাতন এর পরেও দলটি টিকে আছে । কিন্তু জামাত ছাড়া বি এন পির অস্তিত্ব থাকবে না ।
Total Reply(0)
ড. বরকত উল্লাহ ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৩৯ পিএম says : 1
ড. কামাল একজন ব্যক্তিত্ব সম্পন্ন লোক ঠিক আছে, কিন্তু বাংলাদেশ জামাতে ইসলামীর একজন রুকনের সমালোচনা করারও যোগ্যতা রাখেন না। জামাত বা শিবিরের একজন ইউপি মেম্বরের যে গ্রহণযোগ্যতা আছে সেটুকুও তার আছে বলে আমরা বিশ্বাস করিনা। সুতরাং যা বলে বলুক।
Total Reply(0)
Mamun Raj ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৪০ পিএম says : 0
বিএনপি- জামায়াতেরর ভোটে যে দুইটা এমপি পাইছে ঐটার লোভ সামলাইতে না পেরে পাগলের প্রলাপ করছে। এদের ঐক্যজোট থেকে নেওয়া ছাড়া দেওয়ার কিছুই নাই।
Total Reply(0)
বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৪০ পিএম says : 1
তাহলে এতদিন পর বেরিয়ে এলো দলের বিড়াল। 2014 সালে যে ডিসিশন নিয়ে ছিল বাংলাদেশ জামায়াতে ইসলামি আমার মনে কয় সেই সিদ্ধান্তটাই ঠিক ছিল 2018 সালে এসে ডঃ কামালের মতো একজন মানুষের কথামতো বিএনপির নির্বাচন করে কত বড় ভুল করেছে এই ভুলের খেসারত বিএনপিকে সারা জীবন দিতে হবে আর ডঃ কামালের কথা বলছেন আমি এখন মনে করি এই খেলাটা হাসিনাই খেলেছে
Total Reply(0)
Nixon Chowdhury ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৪০ পিএম says : 1
জামাতের মধ্যে যতোটা দেশপ্রেম আছে ততোটা দেশপ্রেম যদি আপনাদের মধ্যে থাকতো তাহলে আজকের বাংলাদেশের অবস্থান অন্যরকম হতো।
Total Reply(0)
ImAm Hossain ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৪১ পিএম says : 1
Sir D.Kamal you go no body stop you because we are don’t involve BNP or others peoples! Because we are always 100% Believe Allah because he always with ours
Total Reply(0)
Mazharul Chowdhury ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৫৮ পিএম says : 1
ড কামাল হোসেনের প্রতি সকলেরই সন্দেহ দানা বাধতে শুরু করেছে। জনমত জরিপ করা হোক ।
Total Reply(0)
Kamal caca ১২ জানুয়ারি, ২০১৯, ৭:৫৮ পিএম says : 1
কামাল চাচা মোটামোটি তার গন্তব্যে পৌঁছিগেছেন। যাক মারা যাওয়ার আগে শেষ আশাটা পুরা অইছে,এজন্য চাচা কিছু শিন্নি-টিন্নি খর শুকরিয়া হিসেবে।
Total Reply(0)
md. Ashadullah ১২ জানুয়ারি, ২০১৯, ৮:৪১ পিএম says : 1
জামাত কি গনতন্ত্রের চরচা করে, আর এবারের মত নিরবাচন হলে, জামাতকে সাথে রাখলেও লাভ নাই না রাখলেও লাভ নাই। আর ভোটের হিসাবে আউমিলিগ, বিএনপি, জামাত, জাতিও পাটির পরে তো কারো ভোট নই, আর ফকির ও যে এখন শর্ত দিয়ে ভিখা করে, এই প্রথম দেখলাম
Total Reply(0)
Md. Aslam Hafiz ১২ জানুয়ারি, ২০১৯, ৮:৪৭ পিএম says : 1
Mr. Kamal Hossain is an agent for India on behalf of AL - He has no capability to lead a big party like BNP. Political atmosphere at this time has been changed, politics is not in the hand of liar and terrorist so now the time to defend those in the same way otherwise wait to be vanished, BAKSAL is coming back. Bear in mind, India is not a friend for Bangladesh, definitely and truly it is a silent enemy.
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১২ জানুয়ারি, ২০১৯, ৯:৪৫ পিএম says : 1
@ Mr. Ataul Atique, আপনার কথায় এটাই প্রকাশ পেয়েছে যে, আপনি পাকিস্তানের দালাল। কারন পাকিস্তান ইসলামি রাষ্ট্র তারা ইসলাম নিয়ে রাজনীতি করে। আর বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র এবং এই রাষ্ট্রের সাংবিধান ধর্মীয় রাজনীতি চায় না তারপরও আপনি পাকিস্তানিদের কায়দায় ধর্মকে রাজনীতিতে আনছেন... আপনাদের প্রিয় দল জামাত বিএনপি যখন ক্ষমতায় ছিল কৈ তারাওতো সংবিধান পরিবর্তন করে দেশকে ইসলামি দেশ করা কিংবা ইসলাম নিয়ে একটা শব্দ সংসদে উচ্চারন করেনি যদিও ইসলামকে সামনে রেখেই তারা জনগনের ভোট নিয়েছে...... আপনারা ক্ষমতায় গিয়ে বাঙালিদের বারটা বাজাবার জন্যে ধর্ম নিয়ে রাজনীতি করেন কিন্তু ধর্মকে কোন ভাবেই রাষ্ট্রিয় ভাবে মূল্যায়ন করেন নাই যেভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করছেন। প্রচারের জন্যে দলের মধ্যে ধর্মকে প্রধান্য দিয়ে ধর্মীয় কাজ কাম করাচ্ছেন ক্রমিদেরকে দিয়ে যাতে মূর্খ বাঙালিদেরকে ধোকা দিয়ে তাদের ভোটে নির্বাচিত হওয়া যায় এবং এটাই এতদিন আপনারা করে আসছিলেন তাই না? কাজেই ধর্ম নিয়ে কথা না বলে ধর্মকে প্রতিষ্ঠা করেন আগে তারপর এটাকে রাষ্ট্রিয় মর্যাদা দিন দেখবেন কোন অসুবিধা হবে না। ক্ষমতায় যাবার জন্যে ধর্মকে ব্যাবহার করলে আল্লাহ্‌ সেটাকে মেনে নিবেন না এটাই সত্য।
Total Reply(0)
Mohammed Shah Alam Khan ১২ জানুয়ারি, ২০১৯, ১০:২২ পিএম says : 1
@ Mr. Adnan Aziz, পাকিস্তানি দালালদের এই একটা বড়ি সেই ১৯৪৭ সালের পর থেকেই সেসময়ের পূর্ব পাকিস্তানের বাঙালি মুসলমানদেরকে খাইয়ে আসছে এই বলে যে এই অংশটা ভারতের প্রদেশ হয়ে যাচ্ছে... পূর্ব পাকিস্তানে আমরা ছাত্র জীবন থেকে শুরু করে যুবক পর্যন্ত এই বড়ি খেয়েও আমরা দেশকে ধর্ম নিরপেক্ষ দেশ করেছি পাকিস্তানি (পশ্চিম পাকিস্তান) মুসলমানদের অত্যাচার ও অবিচারের কারনেই (ইতিহাস পড়লেই পরিষ্কার হয়ে যাবে)। কাজেই এখন এই বড়ি আর কোন কাজে লাগছে না দেখতেই পারছেন... এখনও কিছু লোক যারা ২৮ বছর আপনাদের দ্বারা উপকৃত হয়ে স্বাবলম্বী হয়েছে এবং এখনও হচ্ছে তারাই আপনাদের পেছনে আছে তবে প্রকাশ্যে অনেক কমে গেছে অন্ধকারে আছে...... এটাই এবার প্রমাণ হয়েছে। ভাই আদনান আজিজ, দেশকে আর পাকিদের হাতে দেয়ার চেষ্টা না করে নিজেকে বাঙালি ভাবতে থাকুন দেখবেন দেশটা সোনার বাংলা হবে ইনশ’আল্লাহ এতে কোন সন্দেহ নেই।
Total Reply(0)
Abdul zabbar ১২ জানুয়ারি, ২০১৯, ১০:২৭ পিএম says : 1
এখোনি ভাংতে হবে,,,ঐক্যফ্রন্ট,,,যদি বি এন পিকে বাঁচাতে চান,,,মিঃ ফখরুল
Total Reply(0)
M Ramadan Bhuiyan ১২ জানুয়ারি, ২০১৯, ১০:৩১ পিএম says : 1
Anyway 288 decoits in the parliament
Total Reply(0)
arif ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:৪৫ পিএম says : 0
وَلَا تَلۡبِسُواْ ٱلۡحَقَّ بِٱلۡبَٰطِلِ وَتَكۡتُمُواْ ٱلۡحَقَّ وَأَنتُمۡ تَعۡلَمُونَ ٤٢ ﴾ [البقرة: ٤٢] ‘আর তোমরা সত্যকে মিথ্যার সঙ্গে মিশ্রিত করো না এবং জেনে-বুঝে সত্যকে গোপন করো না। {সূরা আল-বাকারা, আয়াত : ৪২} হাদীসে বর্ণিত হয়েছে, আবূ সাঈদ খুদরী রাদিয়াল্লাহু ‘আনহু থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, «مَنْ رَأَى مِنْكُمْ مُنْكَرًا فَلْيُغَيِّرْهُ بِيَدِهِ، فَإِنْ لَمْ يَسْتَطِعْ فَبِلِسَانِهِ، فَإِنْ لَمْ يَسْتَطِعْ فَبِقَلْبِهِ، وَذَلِكَ أَضْعَفُ الْإِيمَانِ» . ‘তোমাদের মধ্যে যে কেউ কোনো অন্যায় হতে দেখবে সে যেন তা হাত দিয়ে বদলে দিতে চেষ্টা করে। যদি তা না পারে তাহলে তার ভাষা দিয়ে, অন্যথায় অন্তর দিয়ে বদলে দিতে চেষ্টা করবে। আর এটি দুর্বলতম ঈমানের স্তর।’ [মুসলিম : ৭৪]
Total Reply(0)
Lutfor ৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:৩৩ পিএম says : 0
ঐক্যফ্রন্ট,,,যদি বি এন পিকে বাঁচাতে চান,,,মিঃ ফখরুল
Total Reply(0)
shahadat hossain ২ এপ্রিল, ২০২০, ১:৫৪ এএম says : 0
আমার মতে জামাত কে বয়কট করার সময় এখনই
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন