বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দেশের জন্য মানব সম্পদ খুবই গুরুত্বপূর্ণ: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৬:৪৬ পিএম

সিলেটে এক সেমিনারে পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন এমপি বলেছেন, সরকার সারাদেশের শিক্ষিত বেকারদের বেকারত্ব দূর করতে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির ওপর জোর দিচ্ছে।

তিনি বলেন, দেশের জন্য মানব সম্পদ খুবই গুরুত্বপূর্ণ। এই সম্পদকে কাজে লাগাতে না পারলে তা অভিশাপে পরিণত হয়। বাংলাদেশের বিশাল জনগোষ্ঠীর বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। দেশের সুন্দর ভবিষ্যতের জন্য এবং দেশের উন্নয়নে তাদের মেধাকে কাজে লাগাতে তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলতে সরকার বদ্ধ পরিকর।

তিনি শনিবার সকালে সিলেটের ঐতিহ্যবাহী মুরারি চাঁদ (এমসি) কলেজ অডিটোরিয়ামে ‘কলেজ পর্যায়ে উচ্চ শিক্ষার মানোন্নয়নে প্রাতিষ্ঠানিক উন্নয়ন মঞ্জরি’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য় ড. হারুন অর রশিদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা দেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো: মাহমুদুল হক, সিলেট এমসি কলেজের অধ্যক্ষ অধ্যাপক নিতাই চন্দ্র চন্দ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
SHAUKAUT ২ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:১৫ পিএম says : 0
venezuelarmoto jodi deshe technical school ghore er shathe elakar shob dhoroner bebosha protisthane shorkarer nirdesh onujay chatroder minimam 3 masher interni ship er po certificat jate tule dile desher ei obostha joto na .tai amader shikkhabebosthar nobayon proyoyon.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন