শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ফেরাটা সুখকর হলো না মুশফিকের

স্পোর্টস রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গত বছরের ২২ ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিস সিরিজে এই মিরপুরেই সর্বশেষ দাঁড়িয়েছিলেন উইকেটের পেছনে। বিপিএলে দলের প্রয়োজনেই নিজের প্রিয় কিপিং গøাভসটি ছেড়ে দিয়েছিলেন মোহাম্মদ শাহজাদের কাছে। দেশের প্রয়োজনে মাঝপথেই চিটাগং ভাইকিংস ছেড়ে পাড়ি জমিয়েছেন আফগান ব্যাটিং দানব। সেই সুযোগে ১২ ম্যাচ পর ফের কিপিংয়ে ফিরেছেন মুশফিকুর রহিম।

গতকাল মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে বিপিএলের গুরুত্বপূর্ণ এলিমিনেটর ম্যাচে গøাভস হাতে দাঁড়িয়েছিলেন চিটাগং অধিনায়ক। তবে দিনটি খুব একটা স্মরণীয় করে রাখতে পারেন নি জাতীয় দলের অভিজ্ঞ এই উইকেটরক্ষক। ৬ উইকেটের হারে ভাইকিংদের সঙ্গে এবারের বিপিএল যাত্রা শেষ হয়েছে মুশফিকেরও।

প্লে অফ নিশ্চিত করতে ১৩৬ রানের লক্ষ্যে ব্যাট করছিল ঢাকা। দলের ৪৪ রানের মাথায় মাত্র ১৯ রানে ব্যাট করছিলেন উপুল থারাঙ্গা। খালেদ আহমেদের একটি ¯েøায়ার ঠিকমত ব্যাটে নিতে পারেননি লঙ্কান এই ওপেনার। এগিয়ে খেলতে গিয়ে কানা ছুঁয়ে বল ছুট দেয় উইকেটের পেছনে। অনভ্যাসের বসেই কিনা মুশফিক তা জমাতে পারেন নি নিজের গøাভসে। সেযাত্রায় রক্ষা পন থারাঙ্গা। এর আগে ঝড় তুলে যাওয়া সুনিল নারাইনকেও ফেরাতে পারতেন। ইনিংসের দ্বিতীয় ওভারেই নাঈম হাসানের শেষ বলটিও প্রায় একই ভাবে হাতছাড়া হয় মুশফিকের।
তবে কিপিং ছেড়ে এবারের বিপিএলে ব্যাট হাতে দারুণ করেছেন মুশফিক। ১৩ ম্যাচ খেলে তিনটি ফিফটিসহ ৪২৬ রান নিয়ে আছেন তালিকার দুইয়ে। সর্বোচ্চ ৭৫ আর ৩৫.৫০ গড়ের টালিতে স্ট্রাইকরেটও ইর্ষণীয়, ১৩৯.২১! ৩৬টি চারের বীপরিতে মেরেছেন ১৮টি ছক্কার মারও। জাতীয় দলের নিউজিল্যান্ড সফরের আগে দলের গুরুত্বপূর্ণ এই ব্যাটসম্যানের রানে ফেরাটা সত্যিই সুখবর। সময়ের সাথে সাথে উইকেটের পেছনেও আপন আলোয় ফিরবেন বলেই বিশ^াস মুশফিকের।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন