ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯, ০৮ ফাল্গুন ১৪২৫, ১৪ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

বিনোদন প্রতিদিন

জয়ার ‘দেবী’ প্রচার বন্ধে সংবাদ সম্মেলন!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ ফেব্রুয়ারি, ২০১৯, ৯:৩১ পিএম

সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘দেবী’র প্রচার বন্ধে মাঠে নেমেছেন বিভিন্ন সংগঠনের নেতারা। চলচ্চিত্রটিতে প্রয়োজনে-অপ্রয়োজনে দর্শকদের ধুমপানের দৃশ্য দেখানো হয়েছে। কিন্তু আইন বলে এমন দৃশ্যে সতর্কবাণী দিতে। কিন্তু সেটা না করে নিজেদের মনগড়া সতর্কবাণী দেখানো হয়েছে। বলা যায় সম্পূর্ন বেআইনি ভাবে চলচ্চিত্রটি দর্শকদের সামনে প্রদর্শন করা হয়েছে। এসব অভিযোগ করে কয়েকটি সংগঠন থেকে ১০ ফেব্রুয়ারি সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, ঢাকা আহছানিয়া মিশন, এসিডি, ইপসা, ব্যুরো অব ইকোনমিক রিসার্চ, ডব্লিউবিবি ট্রাস্ট, নাটাব, প্রত্যাশা, টিসিআরসি, তাবিনাজ, সুপ্র, বিটা, গ্রাম বাংলা উন্নয়ন কমিটি, বিসিসিপি, এইড ফাউন্ডেশন- এর উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. সোহেল রেজা চৌধুরী। এছাড়া উপস্থিত ছিলেন ঢাকা আহছানিয়া মিশনের তামাক নিয়ন্ত্রণ প্রকল্প সমন্বয়কারী মো. মোখলেছুর রহমান ও তামাকবিরোধী সংগঠনের নেতাকর্মীরা।
সংবাদ সম্মেলনটিতে উপস্থিত একাধিক বক্তা বক্তব্য প্রদান করেন। তারা বলেন, ‘দেবী’ চলচ্চিত্রটি আইন মেনে প্রদর্শনে বাধ্য করার পাশাপাশি ভবিষ্যতের চলচ্চিত্র, নাটক অথবা প্রামান্যচিত্রে ধুমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহারের দৃশ্য বর্জন করা উচিত। না হলে এসব চলচ্চিত্র দেখে মানুষ ধুমপান করতে আগ্রহী হবেন। এছাড়া চলচ্চিত্রটিতে সরাসরি জাপান টোব্যাকো ইন্টারন্যাশনালের উইনস্টন ব্যান্ডের সিগারেট ব্যবহার দেখানো হয়েছে। যা চলচ্চিত্রটিকে তামাকের বিজ্ঞাপনে পরিণত করেছে।
বক্তারা আরও বলেন, তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের অভিযোগ থাকার পরও এবার আগামী ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দেশের একটি স্যাটেলাইট টিভি চ্যানেল ও বায়োস্কোপ অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্মে ‘দেবী’ চলচ্চিত্রের ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে। এটা বন্ধ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানানো হয়।
উল্লেখ্য, সরকারি অনুদান ও অভিনেত্রী জয়া আহসানের প্রযোজনায় কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের উপন্যাস ‘দেবী’ অবলম্বনে নির্মিত চলচ্চিত্রটি। প্রযোজনার পাশাপাশি এতে অভিনয় করেন জয়া আহসান নিজে। অনম বিশ^াস পরিচালিত এ চলচ্চিত্রে আরো অভিনয় করেন চঞ্চল চৌধুরী, শবনম ফারিয়া, নাট্য নির্মাতা অনিমেষ আইচ, ইরেশ যাকেরসহ অনেকে।

সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন