বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইসলামে ধর্মান্তরিত হওয়ার ব্যাখ্যা দিলেন ড্যারেন স্ট্রিটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০১৯, ৮:২৪ পিএম

৪০ বছর বয়সী ড্যারেন স্ট্রিটি একজন ব্রিটিশ নাগরিক। প্রায় তিন বছর আগে তিনি দুবাইয়ে একটি কোম্পানির এইচআর ম্যানেজার হিসেবে যোগদান করেন এবং ২০১৭ সালের ডিসেম্বরে দুবাইয়ের ইসলামিক ইনফরমেশন সেন্টারে গিয়ে আনুষ্ঠানিক ইসলাম গ্রহণ করেন। সম্প্রতি সংবাদমাধ্যমে ইসলাম নিয়ে নিজের অভিজ্ঞতা ব্যক্ত করেছেন তিনি।

মুসলমানে রুপান্তর হওয়ার কারণ হিসেবে তিনি জানান, ‘আমি এক সন্ধ্যায় দুবাইয়ের ‘আল মামজার পার্কে’ কামানের ফায়ারিং দেখতে গিয়েছিলাম, যেটি ইফতারের সময় নির্দেশ করতে ব্যবহার করা হয়। কামানের ফায়ারিংয়ের জন্য তাদের প্রস্তুতি দেখছিলাম আর রোজা রাখার কারণ ভাবছিলাম এবং এখান থেকেই আমার ইসলামের যাত্রা শুরু হয়।
একজন নতুন মুসলিম হিসাবে, আমাকে ইসলামে ধর্মান্তরে কারণ জিজ্ঞাসা করা হয়ে থাকে। আমার জন্য উত্তর হল- আমি সবসময় একজন উৎসুক মানুষ ছিলাম। ছোটকাল থেকেই পৃথিবীতে আমার দেখা বিভিন্ন বিষয় নিয়ে জানতে চাইতাম। আমি একটি খ্রিস্টীয় পটভূমি থেকে এসেছি। যাইহোক, ধর্মীয় দিক থেকে আমার পরিবার অতটা ধর্মীয় ছিল না। তাই আমি আমার নিজস্ব স্টাইলে বেড়ে ওঠেছি, জীবনের উদ্দেশ্য সহ বিভিন্ন বিষয় নিয়ে উত্তর খোঁজার চেষ্টা করেছি। স্বাভাবিকভাবে, এই সময়ে আমি বিজ্ঞান, আইন এবং মানুষের জ্ঞান ইত্যাদি বিষয়ের প্রতি ঝুঁকে পড়ি।
আমি সব সময় অনুভব করতাম- আমি যা দেখছি বা কল্পনা করছি, তার চেয়েও বেশি কিছু রয়েছে এবং বিজ্ঞান ও মানব জ্ঞান যা অফার করতে পারে তার চেয়েও অন্য কিছুতে আমার একটি সংযোগ ছিল।
মাঝে মধ্যেই আমি বিভিন্ন ধর্মের মানুষের কথা শোনার সুযোগ পেয়েছি, জীবনকে বাস্তবসম্মত করার উপায় সম্পর্কে তাদের নিজস্ব ব্যাখ্যা পেয়েছি। কিন্তু তাদের মধ্যে মৌলিক অংশগুলি সবসময়ই ছিল- যা আমি সংযোগ স্থাপন করতে পারিনি। অবশেষে, প্রথমে আমার বন্ধুদের সঙ্গে আলাপচারিতার মাধ্যমে এবং পরে দুবাইয়ের ইসলামিক সেন্টারের মাধ্যমে আমি ইসলাম সম্পর্কে আগ্রহী ওঠি এবং ইসলামের সঙ্গে সংযুক্ত হই। সূত্র: খালিজ টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন