মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা ও ইজতেমা বন্ধ না হলে পঞ্চগড় অভিমুখে লংমার্চের ডাক

উত্তর গেট থেকে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

পঞ্চগড়ে তথাকথিত কাদিয়ানী ইজতেমা বন্ধ এবং কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণার দাবীতে আর্ন্তজাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়াতের পূর্ব ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে  বুধবার বাদ আছর রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিল পূর্ব সমাবেশে খতমে নবুওয়াতের নেতৃবৃন্দ বলেছেন, কেবল কাদিয়ানীদের কথিত ইজতেমা নিষিদ্ধ ঘোষণাতেই দেশের তাওহিদী জনতা সন্থষ্ট হবে না। রাবেতায়ে আলমে ইসলামী এর অর্ন্তভূক্ত ১০৫টি দেশের সর্বোসম্মত সিদ্ধান্ত হচ্ছে কাদিয়ানীরা কাফের। তাই কাদিয়ানীদেরকে অন্যান্য মুসলিম দেশের ন্যায় কাফের ঘোষণা করতে হবে। এ দাবী পূরণ না হওয়া পর্যন্ত কাদিয়ানী বিরোধী ইসলামী জনতার আন্দোলন থামবে না। কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে সরকারকে বাধ্য করা হবে। নেতৃবৃন্দ বলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ বাংলাদেশে থাকতে হলে, কাদিয়ানীদেরকে সংখ্যালঘু কাদিয়ানী ধর্মের নামে থাকতে হবে। নেতৃবৃন্দ কাদিয়ানীদের পক্ষাবলম্বনকারী রেলমন্ত্রীর পদত্যাগ এবং পঞ্চগড় পুলিশের এসপিকে বহিস্কারের দাবী করেন। নেতৃবৃন্দ আরো বলেন, পবিত্র কুরআনের শতাধিক আয়াত এবং আড়াই শতাধিক হাদিসে কাদিয়ানীদের কাফের ঘোষণা করা হয়েছে। কাদিয়ানীদের প্রকাশিত রুহানী খাজায়েন নামক পুস্তুকে বাহাত্তরটি ভ্রান্ত দাবী চিহিৃত করা হয়েছে। এসব কারণে কাদিয়ানীদের বিষয়ে ১৯৯৩ সালের ১৬ ফেব্রুয়ারি হাইকোর্টের রায়ে বলা হয়েছে ‘ আইনের দৃষ্টিতে কাদিয়ানীরা অমুসলিম এবং কাফের। এরপরেও সরকার কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা না করে তাওহিদী জনতার দাবীকে উপেক্ষা করছে।

সংগঠনের সেক্রেটারী মাওলানা নুরুল ইসলাম জিহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন আল্লামা নুর হোসাইন কাসেমী, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা মজিবুর রহমান শেওয়ারী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলনা মুসা বিন ইজহার, মাওলানা আব্দুল করিম, মাওলানা শওকত আমীন, মাওলানা সিব্বির প্রমূখ। প্রস্তাব পেশ করেন মাওলানা ফজলুল করিম কাসেমী। সমাবেশে পঞ্চগড়ের উদ্দেশ্যে লংমার্চসহ ৫দিন ব্যাপী খতমে নবুওয়ত মহাসম্মেলন করার ঘোষণা দেয়া হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
অলিউর রহমান ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:২৩ এএম says : 0
কাদিয়ানীদের অমুছলীম ঘুসনা করা হউক ।
Total Reply(0)
আকিব উদ্দিন নয়ন ১৫ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:০৯ পিএম says : 0
কাদিয়ানীদের প্রতি ধিক্কার জানায়।তাদেরকে সুপ্রিমকোর্ট থেকে কাফের ঘোষণা করা হোক।
Total Reply(0)
রবিন ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৫:১৫ পিএম says : 0
কাদিয়ানী দের অমুসলিম গুসনা করা হউক
Total Reply(0)
মোঃ এমদাদুল হক ১৭ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:০৯ পিএম says : 0
মিথ্যা নবুয়তের দাবিদারা কাফের। সুতরাং কাদিয়ানীরাও কাফেরদের অন্তরভুক্ত এবং কাফের।
Total Reply(0)
মোহাম্মদ বিল্লাল হোসেন ( সানি ) ১৮ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:১৮ পিএম says : 0
শিয়া এবং কাদিয়ানী এরা কাফের ও শয়তান এদের রাষ্ট্রীয় ভাবে অমুসলিম ঘোষণা করা হোক এটা আমার প্রাণের গভীর থেকে দাবি করছি এজন্য মিডিয়া বড় ভুমিকা পালন করতে হবে এবং তাদের উপাসনালয়ের নাম হবে শিয়া ও কাদিয়ানী পুজা ঘর ,সকল ঈমান দার মুসলিম দের প্রতি আহ্বান যার যার জায়গা থেকে প্রতিবাদ করুন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন