শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

পঞ্চগড় অভিমুখে লংমার্চের ডাক

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা ও ইজতেমা বন্ধের দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পঞ্চগড়ে তথাকথিত কাদিয়ানী ইজতেমা বন্ধ এবং কাদিয়ানীদের সরকারিভাবে অমুসলিম ঘোষণার দাবীতে আর্ন্তজাতিক মজলিসে তাহাফ্ফুজে খতমে নবুওয়াতের পূর্ব ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে গতকাল বাদ আছর রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিল পূর্ব সমাবেশে খতমে নবুওয়াতের নেতৃবৃন্দ বলেছেন, কেবল কাদিয়ানীদের কথিত ইজতেমা নিষিদ্ধ ঘোষণাতেই দেশের তাওহিদী জনতা সন্থষ্ট হবে না। রাবেতায়ে আলমে ইসলামী এর অর্ন্তভূক্ত ১০৫টি দেশের সর্বোসম্মত সিদ্ধান্ত হচ্ছে কাদিয়ানীরা কাফের। তাই কাদিয়ানীদেরকে অন্যান্য মুসলিম দেশের ন্যায় কাফের ঘোষণা করতে হবে। এ দাবী পূরণ না হওয়া পর্যন্ত কাদিয়ানী বিরোধী ইসলামী জনতার আন্দোলন থামবে না। কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা করতে সরকারকে বাধ্য করা হবে। নেতৃবৃন্দ বলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশ বাংলাদেশে থাকতে হলে, কাদিয়ানীদেরকে সংখ্যালঘু কাদিয়ানী ধর্মের নামে থাকতে হবে। নেতৃবৃন্দ কাদিয়ানীদের পক্ষাবলম্বনকারী রেলমন্ত্রীর পদত্যাগ এবং পঞ্চগড় পুলিশের এসপিকে বহিস্কারের দাবী করেন। নেতৃবৃন্দ আরো বলেন, পবিত্র কুরআনের শতাধিক আয়াত এবং আড়াই শতাধিক হাদিসে কাদিয়ানীদের কাফের ঘোষণা করা হয়েছে। কাদিয়ানীদের প্রকাশিত রুহানী খাজায়েন নামক পুস্তুকে বাহাত্তরটি ভ্রান্ত দাবী চিহিৃত করা হয়েছে। এসব কারণে কাদিয়ানীদের বিষয়ে ১৯৯৩ সালের ১৬ ফেব্রুয়ারি হাইকোর্টের রায়ে বলা হয়েছে ‘ আইনের দৃষ্টিতে কাদিয়ানীরা অমুসলিম এবং কাফের। এরপরেও সরকার কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা না করে তাওহিদী জনতার দাবীকে উপেক্ষা করছে।
সংগঠনের সেক্রেটারী মাওলানা নুরুল ইসলাম জিহাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন আল্লামা নুর হোসাইন কাসেমী, ড. আহমদ আব্দুল কাদের, মাওলানা মজিবুর রহমান শেওয়ারী, মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলনা মুসা বিন ইজহার, মাওলানা আব্দুল করিম, মাওলানা শওকত আমীন, মাওলানা সিব্বির প্রমূখ। প্রস্তাব পেশ করেন মাওলানা ফজলুল করিম কাসেমী। সমাবেশে পঞ্চগড়ের উদ্দেশ্যে লংমার্চসহ ৫দিন ব্যাপী খতমে নবুওয়ত মহাসম্মেলন করার ঘোষণা দেয়া হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররম উত্তর গেট থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
Md Jahirul ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৪ এএম says : 0
কাদিয়ানী র প্রতিষ্ঠাতা গোলাম আহমদ কাদিয়ানী নিজেকে নবি দাবী করেছে নাউজু বিল্লাহ , সে টয়লেট এ পড়ে মরেছে। সে একটি ফতুয়া বাজি করছে সে বলে আমাকে অতএব গোলাম আহমদ কে যে নবী না মানে সে কাফের নাউজু বিল্লাহ।
Total Reply(0)
Abdur Rahman ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৪ এএম says : 0
ফেসবুকে হুংকার না দিয়ে সরাসরি মাঠে নেমে পড়ুন।মানুষের ইমান রক্ষা করুন। আল্লাপাক আপনার সহায় হো'ক। ধন্যবাদ।
Total Reply(0)
Md Imam Hossain ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৪ এএম says : 0
আপনারা ওনাদের নিয়ে আলোচনায় বসুন। সাধারন মানুষ ইসলামী বিভক্তিতায় দিশেহারা। দূরে থেকে বিবৃতি দিলে হবে না।সকল বড় বড় ধর্মগুরুগন ওনাদের ঢেকে এনে সমাধানের ব্যবস্থা করুন।
Total Reply(0)
Jahid Jahid ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৫ এএম says : 0
কাদিয়ানীরা কাফের তার অনুসারীরাও কাফের হয়তো বাংলাদেশের অনেক মুসলমানদের জানা নেই তার জন্য এই অবস্থা পঞ্চগড়ের তাই অবিলম্বে পঞ্চগড়ে এস্তেমা বন্ধ করা হোক কাদিয়ানীদের বন্ধ করা হোক
Total Reply(0)
IK Mollah ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৫ এএম says : 0
বুঝা যাচ্ছে কাদিয়ানীরা বেশ শক্ত অবস্থা তৈরী করে ফেলেছে বিধায় তারা এমন অায়োজনে চলে গেছে। এদেশের ধর্মপ্রাণ মুসলমানরা ইসলাম বিরোধী এমন অায়োজন মেনে নেবেনা। কাদিয়ানীদের এই অায়োজন সরকার বিরোধী একটা ষড়যন্ত্র বটে। বর্তমান নতুন সরকারের শুরুতেই কাদিয়ানীদের এই সমাবেশ সারাদেশে উত্তেজনা ছড়িয়ে দেবে। কাদিয়ানীরা ঝোপ বুঝে কোপ মারতে চাইছে। যে ব্যক্তি উক্ত সমাবেশ করার অনুমতি দিয়েছে সে সরকার বিরোধী তৎপরতায় লিপ্ত। কাদিয়ানীরা কোন ধর্মের লোক নয়, তারা ইসলামের একটি জঘন্য শত্রু মহল। সরকার ও রাষ্ট্রকে অনুরোধ করবো দেশের বিরাজমান পরিস্থিতিতে কাদিয়ানীদের এই জঘন্য সমাবেশকে নিষিদ্ধ করা হোক।
Total Reply(0)
Ajijur Rahman ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৬ এএম says : 0
কাদিয়ানী সম্পর্কে যে সমস্ত পণ্ডিতদের সামান্য ধারণা নাই তাঁরাই এখানে মুর্খের পরিচয় দিয়ে কাদিয়ানীদের সাফাই গাইবে! নিজের মনগড়া ধর্ম ব্যবসায়ী হল এই ভণ্ড কাদিয়ানীরা ! সুতরাং এদের নিয়ে সাফাই গাইবার আগে ভাল করে জানা উচিৎ ! হুদাই কিছু পাকনা বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করছে!
Total Reply(0)
Md Abu Sayeed ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১:৪৬ এএম says : 0
অবশ্যই অমুসলিম ঘোষণা করতে হবে।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন