বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কেউ আইনের ঊর্ধ্বে নয় - স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৩:৩৭ পিএম

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু জব্দ করা নিয়ে সংঘর্ষে বিজিবির গুলিতে তিনজন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছেন নারী ও শিশুসহ অন্তত ১৬ জন। এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, কেউ আইনের ঊর্ধ্বে নয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের কোস্টগার্ডের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

প্রসঙ্গত ঘটনাস্থলে উপস্থিত হরিপুর উপজেলার বকুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কাশেম বলেন, মঙ্গলবার দুপুর ১২টার দিকে বহরমপুর গ্রামের হুকুম হাজীর ছেলে হবিবর রহমান দুটি গরু এবং রুহিয়া গ্রামের নাজিম তিনটি গরু জাদুরানিহাটে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন।

ওই সময় বেতনা সীমান্ত ফাঁড়ির বিজিবি সদস্যরা গরুগুলো আটক করে ক্যাম্পে নিয়ে যাচ্ছিলেন। বৈধ কাগজ থাকা সত্ত্বেও কেন গরুগুলো নিয়ে যাওয়া হচ্ছে তা জানতে চাইলে আরিফ নামে বিজিবির এক সদস্য পেটে রাইফেলের নল ঠেকায়।

এ দৃশ্য দেখে গ্রামবাসী প্রতিবাদ করে। এ সময় বিজিবির সদস্যরা উত্তেজিত হয়ে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। এতে ঘটনাস্থলেই নবাব ও সাদেক মারা যান।

চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এরফান আলী বলেন, এলোপাতাড়ি গুলিতে ৫ম শ্রেণির ছাত্র জয়নুলের শরীর ঝাঁজরা হয়ে যায়। হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।

তবে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দাবি, ভারতীয় গরু জব্দ করায় সশস্ত্র চোরাকারবারিরা হামলা করলে তারা গুলি চালাতে বাধ্য হন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ১১:২৯ পিএম says : 0
ঘটনাস্থলে উপস্থিত বকুয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপ্তি আবুল কাশেমের বক্তব্যে স্পষ্ট বুঝা যাচ্ছে এখানে বিজিবি সদস্য অন্যায় ভাবে একাজ করেছে। এখন আমাদের দেখার বিষয় আমাদের স্বরাষ্ট্রমন্ত্রী কামাল সাহেব এর কি ব্যাবস্থা নেন। আমরা আশাকরব তিনি কঠিন হাতে এই সমস্যার সমাধান করবেন কারন এখানে তিনিটা জীবন চলে গেছে ১৬ জন গুলিবিদ্ধ হয়েছেন। এভাবে চলতে দেয়া যায় না। আল্লাহ আমাকে সহ আমাদের সবাইকে সত্য কথা বলা, সত্য বুঝা ও সত্য পথে চলার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন