শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আইসিটি এন্ড ক্যারিয়ার

ফেসবুক হতে আয় করার বই “ইনকাম @ ফেসবুক”

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০১৯, ৪:৪৭ পিএম

ফেসবুক হবে প্রধান ইনকাম সোর্স। ফেসবুক ব্যবহার করতে পারেনা, বর্তমান পৃথিবীতে এরকম মানুষ খুব কম পাবেন। ফেসবুক ব্যবহারে বিরক্তি কখনই সৃষ্টি হবেনা। নেশার মত ব্যবহার করছে সবাই। ফেসবুক ব্যবহার করে বাংলাদেশেই বর্তমানে প্রচুর মানুষ ইনকাম করছে। তাদের ফেসবুকের নেশাটা মূল্যবান সময় নষ্ট করছে না। বরং নিয়ে আসছে প্রচুর টাকা, যা দিয়ে চলছে তার পুরো পরিবার। এমনকি অনেক বড় বিজনেস চলছে ফেসবুকের উপর নির্ভর করে। সেজন্য সেই বিজনেস অফিসে ফেসবুক এর উপর দক্ষ ব্যক্তিকে নিয়োগ দেওয়া হচ্ছে। যাদের বেতন দেওয়া হচ্ছে ১০-৪০হাজার টাকা। আবার এদেশেরই অনেক মেয়ে বাহিরে চাকুরি করতে পারছেনা দেখে ফেসবুককে ব্যবহার করে ঘরে বসেই ইনকাম করছে এবং যার মাধ্যমে পরিবারের আয়ের প্রধান উৎস হয়ে উঠেছে।

কিভাবে করা যাবে ফেসবুক হতে আয়, ফেষবুক হতে আয় করার জন্য কিভাবে দক্ষ হতে হবে, কোন কোন মাধ্যমগুলোতে আয় করা যাবে, বিস্তারিত সকল কিছু হাতে কলমে শিখানোর মত করেই বই লিখেছেন মোঃ ইকরাম। বইটি অমর একুশে গ্রন্থমেলা’২০১৯ এ বের হয়েছে। বইটি বাংলাপ্রকাশের প্যাভিলিয়ন-৪ এ পাওয়া যাবে। বইটির দাম রাখা হয়েছে মাত্র ২০০টাকা। বইটির অনলাইন পরিবেশক বইবাজার.কম। অনলাইনে অর্ডার লিংকঃ http://bit.ly/incomefb19

লেখক নিজেই গত কয়েকবছর যাবৎ ফেসবুকের মাধ্যমে ইনকাম করছে, এবং অনেকগুলো বিজনেস প্রতিষ্ঠানের কনসালটেন্সি করছে। তার গাইডলাইন নিয়েই সারাদেশে অনেকেই নিজেদের বেকারত্ব ঘুচিয়েছেন এবং আর্থিকভাবে সাবলম্বী হয়েছেন। তার সেই অভিজ্ঞতার আলোকেই বইটি লিখা হয়েছে, যা যে কারও জন্য মেন্টর হিসেবে কাজ করবে। লেখকের আগের প্রকাশিত, ফ্রিল্যান্সিং গুরু- অনলাইন ইনকামের চাবিকাঠি বইটিও ফ্রিল্যান্সার তৈরিতে বিশাল ভুমিকা রেখেছিলো। এ বইটিও এদেশের বিশাল বেকার জনগোষ্ঠির বেকারত্বে সমস্যা দূরীকরনে বড় একটি ভুমিকা রাখবে বলে আশা ব্যক্ত করেছেন লেখক।

বইটি সম্পর্কে লেখকের ভিডিও সাক্ষাৎকারঃ

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Md mamun ২৮ এপ্রিল, ২০১৯, ৩:৪৯ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
Total Reply(0)
Md mamun ২৮ এপ্রিল, ২০১৯, ৩:৫১ পিএম says : 0
টাকা কিভাবে পাব
Total Reply(0)
Jibon ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১:৩২ পিএম says : 0
আমি টাকা ইনকাম করার জন আমার কি করতে হবে আমি টাকা ইনকাম করব
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন