শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

২০ বলেই জয়!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ঘরের মাঠে মাত্র ২৪ রানে গুটিয়ে স্কটল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরেছে ওমান জাতীয় দল। মাত্র ২০ বল খেলেই জয় তুলে নেয় স্কটিশরা!

লিস্ট ‘এ’ ক্রিকেটে এটি চতুর্থ সর্বনি¤œ দলীয় সংগ্রহ হলেও কোনো জাতীয় দলের সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ড এটিই। এর আগে রেকর্ডটি ছিল জিম্বাবুয়ের দখলে। ২০০৪ সালে হারারেতে সফরকারী শ্রিলঙ্কার বিপক্ষে মাত্র ৩৫ রানে গুটিয়ে যায় জিম্বাবুয়ে। লিস্ট ‘এ’ ম্যাচে সবচেয়ে কম রানে অলআউট হওয়ার রেকর্ডটি ওয়েস্ট ইন্ডিজ অনুর্ধ্ব-১৯ দলের। ২০০৭ সালে বেøয়ারমন্টে বার্বাডোজের বিপক্ষে মাত্র ১৮ রানেই গুটিয়ে গিয়েছিল তারা।

গতকাল ওমান আর স্কটল্যান্ডের ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে আল আমারাতে। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে ওমান। দলের পক্ষে দুই অংক ছোঁয়া একমাত্র ব্যাটসম্যান তিন নাম্বারে নামা খাওয়ার আলি করেন ১৫ রান। ইনিংসের একমাত্র বাউন্ডারিও তার। ছয়জন আউট হন শূণ্য রানে। স্কটল্যান্ডের দুই বোলার রোয়াদ্রি স্মিথ আর আদ্রিয়ান নিল সমান ৭ রান খরচ করে নেন ৪টি করে উইকেট। জবাবে স্কটিশ দুই ওপেনার ক্রুস আর কোয়েটজার ৩.২ ওভারেই দলকে জয় এনে দেন। মোট ম্যাচের ব্যপ্তিকাল ছিল ২০.৩ ওভার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন