শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোমাঞ্চ ছড়িয়ে ভারতকে হারালো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


স্পোর্টস ডেস্ক : একপেশে হতে যাওয়া ম্যাচে হঠাৎই উত্তাপ ফিরিয়ে আনলেন ভারতীয় বোলাররা। কিন্তু শেষ বলে গড়ানো রোমাঞ্চের শেষ হাসি হাসলেন অস্ট্রেলিয়ানরাই।
ভিশাখাপতনামে রোববার রাতে স্বাগতিক ভারতকে ৩ উইকেটে হারিয়ে দুই ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেছে সফরকারী অস্ট্রেলিয়া।
১২৭ রানের মামুলি লক্ষ্যে এক পর্যায়ে ৩৭ বলে অজিদের দরকার ছিল ৩৭ রান, হাতে ৮ উইকেট। এমন ম্যাচ সফরকারীরা জিতেছে শেষ বলে এসে পড়িমরি করে প্রয়োজনীয় দুই রান নিয়ে। উমেশ যাদবের করা শেষ ওভারে দরকার ছিল ১৪ রান, শেষ ২ বলে ৬। তিনটি করে বল খেলে সমান ৭ রান করে হিসাবটা মিলিয়ে নেন ঝেই রিচার্ডসন ও প্যাট কামিন্স। শেষ বলটি সোজাসুজি ঠেলে দিয়েই দুই রান নিয়ে নেন কামিন্স। আগের বলে হাঁকান বাউন্ডারি।
ভারত প্রথম জয়ের স্বপ্ন দেখে ৫ রানের মধ্যে ফিঞ্চ ও স্টয়নিসকে তুলে নিয়ে। সেই আশায় জল ঢেলে দেয় ম্যাক্সওয়েল-শর্টের ৮৪ রানের জুটি। এরপর ২ উইকেটে ৮৯ থেকে মুহূর্তেই ১১৩ রানে ৭ উইকেটে পরিণত হয়। ৪৩ বলে ৫৬ রান করেন গেøন ম্যাক্সওয়েল, ৩৭ বলে ৩৭ ডি অর্চি শর্টের। ১৬ রানে ৩ উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, একটি করে নেন যোগেন্দ্র চাহাল ও ক্রুনাল পান্ডিয়া।
এর আগে অজি পেস তোপে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১২৬ রান করতে পারে ভারত। তিন অঙ্কে পেঁছাতে পারেন তিনজন, লোকেশ রাহুল ৩৬ বলে ৫০, বিরাট কোহলি ১৭ বলে ২৪ ও এমএস ধোনির লড়াকু ৩৭ বলে ২৯। অথচ ৯.৫ ওভারে তাদের রান ছিল ২ উইকেটে ৮০। কাল্টার নাইল নেন ২৬ রানে ৩ উইকেট।
দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টি-২০ অনুষ্ঠিত হবে বুধবার বেঙ্গালুরুতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন