শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

দাম কমলো হুয়াওয়ের নোভা থ্রি আই ও ওয়াই নাইনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০১৯, ৫:১৫ পিএম

দেশের বাজারে জনপ্রিয় দুটি স্মার্টফোনের দাম কমিয়েছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। হালের ক্রেজ নোভা থ্রি আই ও তরুণদের পছন্দের শীর্ষে থাকা ওয়াই নাইন ২০১৯ এর দাম হ্রাস করা হয়েছে। আগে ওয়াই নাইন মডেলের স্মার্টফোনটির দাম ছিল ২২ হাজার ৯৯০ টাকা। এখন ১ হাজার ৪৯১ টাকা কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৪৯৯ টাকা। এছাড়াও নোভা সিরিজের নোভা থ্রি আই এর দাম ছিল ২৬ হাজার ৯৯০। এখন ১ হাজার ৯৯১ কমে দাঁড়িয়েছে স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ২৪ হাজার ৯৯৯ টাকায়।

কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন চার ক্যামেরার ফোনটিতে ফটোগ্রাফির জন্য আছে ৬ দশমকি ৩ ইঞ্চি ফুলভিউ আইপিএস নচ ডিসপ্লে। ২৪ মেগা পিক্সেলের প্রাথমিক সেন্স বিশিষ্ট ডুয়াল ফ্রন্ট এআই ক্যামেরা ও ২ মেগা পিক্সেলের সেন্সর, ১৬ মেগা পিক্সেলের প্রাইমারি সেন্সর, ২ মেগা পিক্সেলের সেকেন্ডারি সেন্সর বিশিষ্ট রিয়ার ক্যামেরা। এ ফোনের সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ফোনটির ইন্টার স্টোরেজ ১২৮ জিবি। চার জিবি র‌্যাম ও শক্তিশালী গেম স্যুট থাকার কারণে গেমিংয়ে অসাধারণ অভিজ্ঞতা পাবেন গ্রাহকরা।

অন্যদিকে, ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির হুয়াওয়ে ওয়াই নাইন ২০১৯ এ প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে কিরিন ৭১০ চিপসেট। ৪ জিবি র‌্যামের সঙ্গে রয়েছে ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও এতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে। স্মার্টফোনটির ডিসপ্লে রেজ্যুলেশন ১০৮০ ও ২৩৪০। এছাড়াও এতে কৃত্তিম বুদ্ধিমত্তাসম্পন্ন চারটি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পেছনে রয়েছে ১৩ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা, সামনে রয়েছে ১৬ ও ২ মেগাপিক্সেলের দু’টি এআই ক্যামেরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন