শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সাতক্ষীরায় আগামীকাল ১১ দিন ব্যাপী বইমেলার উদ্বোধন

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৯, ৩:৩৯ পিএম

বঙ্গবন্ধুর জন্মমাস ও ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষ্যে সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আগামীকাল ৭ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত ১১ দিনব্যাপী বইমেলা অনুষ্ঠিত হবে। ‘বই কিনুন, বই পড়–ন ও প্রিয়জনকে বই উপহার দিন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিদিন বেলা ৩ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় দেশের খ্যাতিমান ৫০ টি প্রকাশনা সংস্থার পাশাপাশি ইসলামী ফাউন্ডেশন, শিশু একাডেমী, নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশন, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরিসহ স্থানীয় লেখক ও সংস্থার বই থাকবে স্টলগুলিতে। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে চলবে স্বনামধন্য শিল্পিদের সমন্বয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া, সুখ্যাতি সম্পন্ন বুদ্ধিজীবী, লেখক ও সাহিত্যিকদের সমন্বয়ে সেমিনার পর্বও অনুষ্ঠিত হবে। ৭ মার্চ বেলা ১২ টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।
ঐতিহাসিক এই বইমেলা উপলক্ষ্যে সোমবার (৪ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করেন, সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল। তিনি বলেন, সাতক্ষীরাকে সামনের দিকে এগিয়ে নিতে হলে বইয়ের কোনো বিকল্প নেই। একমাত্র বই-ই পারে সব ধরণের অপরাধ থেকে মানুষকে দূরে রাখতে। শিশুদের বইমুখি করতে পারলেই ভবিষ্যতে আমরা একটি সুন্দর বাংলাদেশ বিনির্মাণ করতে পারবো। একই সাথে তিনি বইমেলা সফল করতে সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
জেলা প্রশাসক আরো বলেন, মেলায় আগতদের সার্বিক নিরাপত্তার পাশাপাশি বিনামূল্যে ডায়বেটিস পরীক্ষার সুযোগ থাকবে। সাংবাদিকদের জন্য থাকবে ওয়াইফাই সংযুক্ত মিডিয়া সেল। প্রতিদিন সেখান থেকে সাংবাদিকরা বইমেলার আপডেট নিউজ কাভার করতে পারবেন। সাতক্ষীরার বইমেলায় ক্রেতারা ৩০ শতাংশ কমিশনে বই কিনতে পারবেন বলেও জানান জেলা প্রশাসক।
সংবাদ সম্মেলনে সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, জি এম মনিরুল ইসলাম মিনি, সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জলসহ বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন