বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশ-জনপ্রতিনিধি ছাড়া মাদক ব্যবসা চলে না

কড়াইল বস্তি এলাকায় ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

ঢাকা মহানগর পুলিশের কমিশনার (ডিএমপি) মো. আছাদুজ্জামান মিয়া বলেন, মাদক ব্যবসায়ীদের কোনভাবেই ছাড় দেওয়া হবে না। তাদেরকে কঠোরভাবে দমন করা হবে। তবে এটা সত্য পুলিশ ও জনপ্রতিনিধিদের সহযোগিতা ছাড়া মাদক ব্যবসা চলতে পারে না। প্রয়োজন মাদক ব্যবসার সাথে জড়িতদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। গতকাল বিকেলে রাজধানীর গুলশান বিভাগের কড়াইল বস্তি-সংলগ্ন এরশাদ স্কুল মাঠে মাদক ও জঙ্গিবাদবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।
কমিশনার বলেন, এ সপ্তাহে রমনায় এক মাদক ব্যবসায়ীকে পালানোর সময় পায়ে গুলি করে পঙ্গু করে দেয়া হয়েছে। তাও আমরা দু’বার চিন্তা করিনি। এই মাদককে দমন করতে হবে।
ডিএমপি কমিশনার বলেন, গত সপ্তাহে পুরান ঢাকার বিখ্যাত মাদক ব্যবসায়ী হযরত আলী পুলিশের সঙ্গে এনকাউন্টারে নিশ্চিহ্ন হয়েছে। এরপরও যারা মাদক ব্যবসার দুঃসাহস দেখাবে তাদেরও একই পরিণতি হবে। তিনি বলেন, আমার পুলিশ যদি মাদকের আখড়া থেকে চাঁদা তোলে, স্থানীয় জনপ্রতিনিধি যদি মাদকের আখড়া থেকে টাকা তোলে, স্থানীয় নেতারা যদি সুবিধা নেয়, এই মাদক ব্যবসা কখনো বন্ধ করা যাবে না।
কমিশনার বলেন, কোনো পুলিশ সদস্য প্রত্যক্ষ বা পরোক্ষভাবে মাদককে সহযোগিতা করলে তাকে বেঁধে ঝুলিয়ে রাখবেন। সাধারণ মানুষের বিরুদ্ধে যেভাবে মামলা নেই, ওই পুলিশের বিরুদ্ধেও সেভাবে মামলা দিয়ে হুড় হুড় করে টেনে নিয়ে যাব। ইতোমধ্যে অনেক পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা নিয়ে তাকে কোর্টে চালান করে দিয়েছি। সবার ব্যপারে জিরো টলারেন্স। বাপ হলেও রক্ষা নেই, ছেলে হলেও রক্ষা নেই।
তিনি বলেন, যারা মাদক খায়, ব্যবসা করে, চালান আনে, মাদকে অর্থলগ্নি করে, মাদক সংশ্লিষ্টদের আশ্রয়-প্রশ্রয় দেয়, কোর্টে গিয়ে জামিন করায়-তাদের সবাইকে রুখতে হবে। তাদের ঘৃণা করতে হবে। সামাজিকভাবে বয়কট করতে হবে। থু মারতে হবে। মাদকবিরোধী সমাবেশের আগে তিনি ওই এলাকায় ডে কেয়ার সেন্টার ও লাইব্রেরির উদ্বোধন করেন। এ সময় গুলশান বিভাগের ডিসি মোস্তাক আহমেদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রনিধিরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন