ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

ইসলামী বিশ্ব

ইসরাইলের প্রতিটি আঘাতের পাল্টা জবাব দেয়া হবে : এরদোগান

নেতানিয়াহু ‘চোর’ ও ‘ফিলিস্তিনি শিশু হত্যাকারী’

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ১২:০৫ এএম

ফিলিস্তিনে ইসরাইলের প্রতিটি আঘাতের পাল্টা জবাব দেয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। পাশাপাশি ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ‘চোর’ ও ‘ফিলিস্তিনি শিশুদের হত্যাকারী’ বলেও আখ্যায়িত করেন তিনি।
তুরস্কের রাজধানী আঙ্কারায় বুধবার এক গণসমাবেশে বক্তৃতাকালে ফিলিস্তিনে নির্যাতনের জন্য ইসরাইলি প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করেন তিনি।
ফিলিস্তিনিদের ওপর চালানো আগ্রাসন বন্ধ করতে ইসরাইলের প্রতি কঠোর হুশিয়ারি উচ্চারণ করে এরদোগান বলেন, ‘নেতানিয়াহু, আপনি নিবৃত্ত হোন। আপনি ওই জালেম, যার হাত ফিলিস্তিনিদের রক্তে রঞ্জিত। সাত বছরের শিশুরাও আপনার হাত থেকে নিরাপদ নয়।’
নেতানিয়াহুর পুরো পরিবার দুর্নীতিগ্রস্ত অভিযোগ করে এরদোগান বলেন, ‘স্ত্রীসহ আপনি দুর্নীতির দায়ে অভিযুক্ত। কোন মুখে আপনি দেশ পরিচালনা করছেন।’
আল আকসার ব্যাপারে কোনো ছাড় দেয়া হবে না জানিয়ে মুসলিম বিশ্বের প্রভাবশালী এ নেতা বলেন, ‘কুদসের অধিকার কেউ আমাদের ভুলিয়ে দিতে পারবে না। আল্লাহর সাহায্যে মুসলিম উম্মাহ এ দাবি থেকে কখনো সরবে না।
আল আকসায় আর কোনো হামলা সহ্য করা হবে না জানিয়ে এরদোগান বলেন, ‘আমাদের পবিত্র মসজিদের ওপর যে কোনো হামলায় আমরা রুখে দাঁড়াবো। এখন থেকে প্রতিটি আঘাতের পাল্টা জবাব দেয়া হবে। আল আকসার বিষয়ে সবাই নীরব থাকলেও আমরা নীরব থাকব না।’
ইসরাইলি বাহিনীর হাতে আল আকসা মসজিদ অবরুদ্ধ থাকার পরই ইসরাইলকে এ বিষয়ে কঠিন হুশিয়ারি দিলেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান।
মঙ্গলবার সকাল থেকে ইসরাইলি পুলিশ মসজিদটির নিয়ন্ত্রণ নিলে বিক্ষোভে ফেটে পড়ে ফিলিস্তিরা।
এর প্রতিবাদে মসজিদের বিভিন্ন ফটকে দিনভর অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। অব্যাহত বিক্ষোভের মুখে বুধবার সকালে আল আকসার ফটক খুলে দেয় ইসরাইল। বুধবার সকালে মসজিদে ঢুকে কয়েক হাজার ফিলিস্তিনি ফজরের নামাজ আদায় করেন। সূত্র : ডেইলি সাবাহ আল-আরাবী।

সর্বমোট মন্তব্য (9)
রফিকুল ইসলাম ১৫ মার্চ, ২০১৯, ২:৩৯ এএম says : 1
বিশ্বে নেতা থাকলে একজই আছে , তিনি হলেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান
Total Reply(0)
Habib Rahman ১৫ মার্চ, ২০১৯, ৯:৪০ এএম says : 1
may allah bless and protect him.. Ameen
Total Reply(0)
Anisur rahman ১৫ মার্চ, ২০১৯, ১০:৪৩ এএম says : 1
আমি মনে করি পুরো মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ হয়ে সকল মুসলিম বিদ্বেষী নাস্তিক মুরতাদদের প্রতিহত করা এর জন্য আমি তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েপ এরদোগান কে বলবো যে আপনি মুসলমানদের পক্ষ হতে সকল নাস্তিক মুরতাদ ইসলামবিদ্বেষীদের বিরুদ্ধে নেতৃত্ব প্রদান করুন
Total Reply(0)
মোঃ আব্দুল মান্নান ১৭ মার্চ, ২০১৯, ১০:২১ এএম says : 0
ঈমান,নামাজ,রোজা,হজ,যাকাত এর সাথে সকল মুসলিম এক হওয়া যদি ফরজ হত তাহলে বিশ্বের কোন মুসলিম এত নির্যাতন হত না. এখন কি আমাদের এক হওয়া উচিতনা ???
Total Reply(0)
হজবরল ১৫ মার্চ, ২০১৯, ৭:১৮ এএম says : 1
মুসলিম বিশ্ব এক হও,জাগো মুসলিম জাগো
Total Reply(0)
হাঃমাওঃমুহাম্মদ সাজিদ উদ্দিন মুঈনী ১৫ মার্চ, ২০১৯, ১১:০৮ পিএম says : 0
এখনই সময় এসেছে বিশ্বের সকল মুসলিম নেতারা এক হওয়ার। এর কোনো বিকল্প নেই। আর এই কাজ জনাব এরদোগানই পারবেন বলে আমি বিশ্বাস করি।
Total Reply(0)
MOHAMMED ABDUL LATIF ১৭ মার্চ, ২০১৯, ৫:১৩ পিএম says : 0
এরদোগানের রাষ্ট্র নায়কদের আজকের যূগে বড়ই প্রয়োজন । আল্লাহ তুমার বান্দার হায়াত বাড়িয়ে দাও ।
Total Reply(0)
ইয়াছিন ১৭ মার্চ, ২০১৯, ৭:২৮ পিএম says : 0
সমোস্ত মুসলিম দেশ গুলো যদি একহত তা হলে মধ্য প্রাচ্ছের ছোট একটা দেশ ইসরাইল কি করে ফিলিস্তিনের উপর হামলা করে, আসলে আমরা মুসলিমরা সব বেইমান সারতোপর, লোভি নামে মুসলমান
Total Reply(0)
আকতার হোসাইন রাজু ২৩ মার্চ, ২০১৯, ১২:৫৯ পিএম says : 0
আর একদিনও সময় নষ্ট না করে বিশ্ব মোসলমানদের এরদোয়ানের সঙ্গে কাঁধে কাঁধ এরদোয়ানকে বিশ্ব মুসলিম নেতা মেনে দখলদারি ইসরায়েলের বিরুদ্ধে রুখে দাঁড়ানো দরকার, মোসলমান নেতাদের খমতার মোহ ত্যাগ করে ঐক্য বধ্য হলে বিশ্বের চেহারা পালল্টে যাবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন