শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংস্কৃতির বিকাশ এবং লালনের জন্য দেশের যেখানে যেটা করা প্রয়োজন সরকার সেখানে সেটাই করতে বদ্ধপরিকর -পরিকল্পনামন্ত্রী

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০১৯, ৪:৫৭ পিএম

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, “ পৃথিবীর যে কোন দেশের সংস্কৃতি, তার নিজস্ব পরিচয় বহন করে। আমাদের নিজস্ব সংস্কৃতি অত্যন্ত সমৃদ্ধ। বাঙালী সংস্কৃতি আজ সারাবিশে^ সমাদৃত। বিশেষ করে এদেশের হাওর জনপদের সংস্কৃতি বাঙালীর চেতনাকে সমৃদ্ধ করেছে। শিল্প সাহিত্যে হাওর সংস্কৃতির বিকাশ ঘটেছে ব্যাপক ভাবে। বাঙালীরা পৃথিবীর যে প্রান্তেই থাকুক না কেন, তাদের নিজস্ব সংস্কৃতি বিশ^বাসীর সামনে তুলে ধরতে হবে। নিজস্ব সংস্কৃতির বিকাশ এবং লালনের জন্য দেশের যেখানে যেটা করা প্রয়োজন সরকার সেখানে সেটাই করতে বদ্ধপরিকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাওর জনপদের সাধারণ মানুষের দুঃখ কষ্ট উপলব্ধি করে হাওর অঞ্চলের উন্নয়নে বিশেষ গুরুত্ব দিয়ে নানামুখী কাজ করছেন। তাঁর নির্দেশেই সুনামগঞ্জ থেকে নেত্রকোনা আসতে ফ্লাইওভার নির্মাণ করার পরিকল্পনা করছে সরকার। বর্তমান সরকারের সময়েই তা বাস্তবায়ন করা হবে।

মন্ত্রী আরও বলেন, নেত্রকোনা, সুনামগঞ্জ, কিশোরগঞ্জের হাওরাঞ্চল হচ্ছে বোরো ধান উৎপাদনের ভান্ডার। আমরা চাইলেই এখানে একটি এগ্রিকালচার ট্রেনিং ইনস্টিটিউট (এটিআই) স্থাপন করে ফেলতে পারি।”
তিনি শুক্রবার সকাল ১০টায় নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার আদর্শ নগর শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ে ‘বাউল সাধক উকিল মুন্সি স্মরণে বাউল উৎসবে’ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাউল উৎসবে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন খালিয়াজুরী) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন। প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত প্রাবন্ধিক অধ্যাপক যতীন সরকার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মঈনউল ইসলাম, পুলিশ সুপার জয়দেব চৌধুরী ও শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার।

পরে দেশের বিভিন্ন স্থান থেকে আগত শিল্পীবৃন্দ মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে উপস্থিত দর্শকদের মুগ্ধ করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন