বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানে আল্লামা তাকির গাড়িবহরে হামলা, নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০১৯, ৮:১৬ পিএম

পাকিস্তানের করাচিতে বিশ্বখ্যাত আলেম আল্লামা তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে চালানো এই হামলায় তিনি বেঁচে গেলেও তার ২জন নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন বলে জানা যায়। খবর ডন ও জি নিউজের।
জানা যায়, তাকি উসমানিকে বহনকারী গাড়িসহ অপর একটি গাড়িতে হামলা চালানো হয়। এতে তাকি উসমানী ও তার স্ত্রী গুরুতর আহত হয়েছেন। পুলিশ তাদেরকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। তবে হামলার স্থান সম্পর্কে পাকিস্তানের পুলিশের কয়েকটি বক্তব্য এসেছে।
পাকিস্তানের প্রভাবশালী গণমাধ্যম ডন জানায়, প্রথমে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল হাইওয়ের ফয়সাল নার্সারির কাছে গুলিবর্ষণের ঘটনা ঘটে, পরে বলা হয়েছে গুলশান ইকবালের নাপাপুল এলাকার কাছে গুলিবর্ষণ হয়।

দারুল উলুম করাচির মুখপাত্র তালহা রহমানী জানিয়েছেন, আল্লামা তাকি উসমানী প্রাণে বেঁচে গেছেন। বর্তমানে তিনি হাসপাতালে রয়েছেন।
করাচির এডিশনাল আইজি আমির শেখ বলেছেন, এটি জঙ্গিবাদী কোনো হামলা নয়। পাকিস্তান ও করাচিকে অশান্ত করার পরিকল্পিত ষড়যন্ত্র। সিন্ধু প্রদেশের আইজি গণমাধ্যমকে জানিয়েছেন, তাকি উসমানীকে লক্ষ্য করে গুলিবর্ষণ করা হলেও তিনি নিরাপদে রয়েছেন।
আল্লামা তাকি উসমানী বিশ্বখ্যাত মুসলিম স্কলার হিসেবে পরিচিত। আরব বিশ্বসহ পুরো বিশ্বের মুসলিম সমাজে ব্যাপক জনপ্রিয় তিনি। দারুল উলুম করাচির এ ভাইস প্রিন্সিপাল পাকিস্তানের প্রথম গ্রান্ড মুফতি শফি রহঃ এর ছেলে এবং পাকিস্তানের বর্তমান গ্যান্ড মুফতি রফি উসমানির ছোট ভাই। তিনি পাকিস্তান সুপ্রিমকোর্টের শরীয়া বেঞ্চের সাবেক বিচারপতি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন