শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ডাকসুকে লাল কার্ড প্রদর্শন বাম সংগঠনের নেতাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০১৯, ১:২২ পিএম

দীর্ঘ ২৮ বছর পর ছাত্রনেতারা আজ ডাকসুর দায়িত্ব নেয়ার দিনে কমিটি ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি লাল কার্ড প্রদর্শন করেছে বাম সংগঠনের নেতাকর্মীরা। নির্বাচনে কারচুপি ও ভোট ডাকাতির প্রতিবাদে শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাষ্কর্যে এ কর্মসূচী পালন করে তারা।
 
এ সময় উপস্থিত ছিলেন, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, ছাত্র মৌত্রি, ছাত্র ফ্রন্ট সহ বিভিন্ন বাম সংগঠনের নেতাকর্মী সহ সাধারণ শিক্ষার্থীরা।
 
এরপর বেলা সোয়া ১২টার দিকে ডাকসুর কার্যকরী সভা শেষ হলে তারা ডাকসু ভবনের সামনে বিক্ষোভ প্রদর্শন করে এবং নির্বাচন বাতিল করে পুনরায় তফসিল ও নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানায়।
 
প্রসঙ্গত, গত ১১ মার্চ ২৮ বছর পর অনুষ্ঠেয় ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৪৩ হাজার ২৫৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ভোটারের মধ্যে ছাত্র ২৬ হাজার ৯৪৪ এবং ছাত্রী ১৬ হাজার ৩১২ জন। নির্বাচনের দিন দুপুরে নানা অনিয়মের অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেয় বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ডাকসুর ভিপি হিসেবে অবশেষে দায়িত্ব নিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ প্যানেল থেকে নির্বাচিত নূরুল হক নূর। দীর্ঘ ২৮ বছর পর আজ শুরু হলো ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) কার্যকরী সভা। এর মাধ্যমে ডাকসু কমিটির অভিষেক হলো।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন