শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ভোটারদের অনাগ্রহ আর উদাসীনতার মধ্যে বুথ দখলে দক্ষিণাঞ্চলে ১৪টি উপজেলা পরিষদের ভোট গ্রহণ সম্পন্ন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০১৯, ৫:০২ পিএম

ভোটারদের অনাগ্রহ আর ভোট প্রদানে উদাশীনতার মধ্যেও প্রভাবশালী প্রার্থীদের বুথ দখল আর ব্যালট পেপারে অবাধে সীল মারা সহ প্রতিদন্ধী প্রার্থীদের ওপর হামলা এবং নান অনিয়মের ঘটনা ঘটে। বেশীরভাগ ভোট কেন্দ্রই ভোটারের অপেক্ষায় দিন কাটিয়েছেন নির্বাচন কর্মীরা। অনেক কেন্দ্রে ভোটারের চেয়ে ভোটকর্মী ও আইনশংখলা বাহিনীর লোকই বেশী লক্ষ করা গেছে। সোমবার দক্ষিণাঞ্চলের ৪২টি উপজেলা পরিষদের মধ্যে ১৪টির ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। বরিশালে উজিরপুরের ভবানীপুরে হাজী ইব্রাহিম মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭-৮জন যুবক প্রবেস করে পোলিং অফিসারের কাছ থেকে ব্যালট বই নিয়ে নৌকা সহ সমমনা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সীল মেরে রেখে চলে যায়। আইনÑশৃংলা বাহিনীর সামনে এ ঘটনা ঘটলেও পোলিং অফিসার সহ ভোট কর্মীরা কিছু বলতে সাহস করেন নি। কেন্দ্রের প্রীজাইডিং অফিসার বিষয়টি স্বীকার করলেও এসময় তিনি অন্য কাজে ব্যাস্ত থাকায় কোন কিছু করতে পারেন নি বলে সাংবাদিকদের জানিয়েছেন।
সিটি করপোরেশন ও পৌর এলাকা বাদে বরিশালের সদর. বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানরীপাড়া, উজিরপুর, মুলাদী ও হিজলা, ভোলার বোরহানউদ্দিন এবং ঝালকাঠীর সদর, নলছিটি, রাজাপুর ও কাঠালিয়াতে গতকাল ভোট গ্রহন হয়। তবে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া উপজেলা পরিষদে এবার কোন ভোট গ্রহনের প্রয়োজন হয়নি।
গতকাল যেসব উপজেলায় নির্বচন হয়েছে তার মধ্যেও বরিশাল সদর সহ বেশ কয়েকটিতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে কিছু প্রার্থী বিনা প্রতিদন্ধীতায় নির্বাচিত হয়েছেন। ৩১মার্চ দক্ষিণাঞ্চলের আরো ২৫টি উপজেলা পরিষদের নির্বাচন হবার কথা থাকলেও ভোলার ৩টি উপজেলায় প্রতিদন্ধী প্রার্থী না থাকায় কোন ভোট গ্রহনের প্রয়োজন হচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন