শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামীকাল ধানমন্ডিতে চালু হবে চক্রাকার বাস

সাংবাদিকদের সাঈদ খোকন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

একদিন পিছিয়ে আগামীকাল বুধবার রাজধানীর ধানমন্ডিতে চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, মঙ্গলবার চক্রাকার বাস সার্ভিস চালু করার কথা ছিল। রাষ্ট্রীয় কাজে ওই এলাকায় প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীর চলাচল থাকবে। তাই একদিন পিছিয়ে বুধবার সকাল ১১টায় ওই এলাকায় চক্রাকার বাস সার্ভিস উদ্বোধন করা হবে। গতকাল সোমবার দুপুরে রাজধানীর আজিমপুর কমিউনিটি সেন্টার মাঠে বঙ্গন্ধু উৎসবের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
সাঈদ খোকন বলেন, আমরা তিনটি স্পটে চক্রাকার বাস সার্ভিস চালু করব। প্রথমে রাজধানীর ধানমন্ডিতে এই সার্ভিস চালু করা হবে। এর মাধ্যমে ধানমন্ডি এলাকা এবং অন্যান্য এলাকার মানুষজন সুবিধা পাবেন। চালকের অভাব রয়েছে জানিয়ে মেয়র বলেন, আমরা প্রশিক্ষিত চালক তৈরির জন্য কাজ করছি। প্রশিক্ষিত চালকের অভাবে সড়কে দুর্ঘটনা ঘটে। অপ্রাপ্ত বয়স্ক ও লাইসেন্সবিহীন চালককে বাস চালাতে দেওয়া হবে না। ট্রেনিং সেন্টারের জন্য রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ইতোমধ্যে জমি দিতে সম্মত হয়েছে। তিনি জানান, এসি, ননএসি বাসের ভাড়া বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) তালিকা অনুযায়ী হবে। তবে অন্য যানবাহনের তুলনায় কম হবে। দূরত্ব ভেদে ১০/২০/৩০ টাকা ভাড়া নির্ধারণ করা হবে।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিকের সভাপতিত্বে সপ্তাহব্যাপী বঙ্গবন্ধু উৎসব ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে এমপি হাজী মোহাম্মদ সেলিম, এমপি নজরুল ইসলাম বাবুসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় মেয়র সাঈদ খোকন উপস্থিত শিক্ষার্থীদের মাঝে মুজিব কোট তুলে দেন। সপ্তাহব্যাপী এ মেলায় নাগরদোলা, স্বেচ্ছায় রক্তদান, আইটি প্রশিক্ষণ, যাদু শিক্ষাসহ বিভিন্ন শিক্ষামূলক বিনোদনের ব্যবস্থা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন