শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইসি মাহবুবের ভূমিকা নিয়ে তথ্যমন্ত্রীর প্রশ্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

একজন নির্বাচন কমিশনার (ইসি) কমিশনের বাইরে গিয়ে মতামত দিতে পারেন কি না এমন প্রশ্ন তুলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, নির্বাচন কমিশনার মাহবুব সাহেব নির্বাচন কমিশনের বাইরে গিয়ে একজন নির্বাচন কমিশনার হিসেবে তার ব্যক্তিগত মত দিতে পারেন কি না এটিই আমার প্রশ্ন।
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তেল আর পানির মিশ্রণ কখনো টিকে থাকে না। বিএনপি ও ঐক্যফ্রন্টে যেভাবে ডান, বাম, মধ্য-নানাপন্থার সমাবেশ ঘটেছে, তা ভাঙার জন্য সরকারের কিছু করার প্রয়োজন নেই।
গতকাল সোমবার দুপুরে ঢাকায় সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে সরকার ঐক্যফ্রন্ট ভাঙার চেষ্টা করছে কি না এমন প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। মন্ত্রী বলেন, সরকার চায় বিএনপিও একটি শক্তিশালী দল হিসেবে টিকে থাকুক। কিন্তু বিএনপি যেভাবে নির্বাচন থেকে পালিয়ে বেড়াচ্ছে, এভাবে চলতে থাকলে তারা একসময় রাজনীতি থেকেও পালিয়ে যাবে কি না-সেটাই ভাবার বিষয়।
বিএনপিতে অস্থিরতার কারণ কি -এ প্রশ্নের জবাবে সিদ্ধান্ত হীনতা, নির্বাচনে অংশ না নেয়া এবং অংশ নিয়েও নির্বাচন না করা-এসকল দিকগুলোই বিএনপিকে দুর্বল করে ফেলছে উল্লেখ করে ড. হাছান বলেন, বিএনপিকেই ঠিক করতে হবে যে, তারা কি গণমুখী দল হবে, না কি নামসর্বস্বই থাকবে। তথ্যমন্ত্রী বলেন, এবারের উপজেলা নির্বাচন আগের তুলনায় অনেক বেশি ভালো হয়েছে। ভোটার উপস্থিতি একটু কম ছিল, তবে বিএনপি নির্বাচনে অংশ নিলে ভোটার উপস্থিতি কিছুটা বেশি হতো। তবে তারপরও ভোটার উপস্থিতি একেবারে কম নয়।
হাছান মাহমুদ বলেন, এবার উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল ৪০ শতাংশের বেশি। আমি নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছি। ইসি এটা বলেছে। তথ্যমন্ত্রী এসময় চলমান উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে ৪৩%, দ্বিতীয় ধাপে ৪১% এবং রোববার তৃতীয় ধাপে ৪০% এরও বেশি ভোটার উপস্থিতিকে সন্তোষজনক উল্লেখ করে বলেন, ১৯৫৪ সালে বাঙালির দিক পরিবর্তনের রাজনীতির সময় যুক্তফ্রন্টের নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল ৩৭%। এমনকি পশ্চিমবঙ্গে স্থানীয় সরকার নির্বাচনে ৩০ শতাংশ আসনে বিনা প্রতিদ্ব›িদ্বতায় প্রার্থী নির্বাচিত হয়। সেদিক থেকে বাংলাদেশের এই উপজেলা নির্বাচন যথেষ্ট সন্তোষজনক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ২৬ মার্চ, ২০১৯, ৯:১২ এএম says : 0
Aowmilig manei eakpeshei eskdolio motamoter prishto poshok ihai abar proman korlen hasan mahamud,onar kase prosnno holo oni ki janenna EC shompurno eakta nirdolio shotontro protishtan jodio eai shorkarer mononito prodhan norul huda o onnano kisu commissioner sodhu bortoman shokarer pokkhe kaj korse jeta gorutoro oporadh,kintu eakmatro nirepokkho vabe daitto bodh shomponno mr.mahabub alomei ihar biroddhe shorob eai jonno bolbo mr.mahabub alomer diottobodh theke eai shomalochona shothik....
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন