বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

দর্শক পেলেও জয় পায়নি শেখ জামাল-চ.আবাহনী

প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মো: শামসুল আলম খান : খেলার শুরুতেই আক্রমণে ছিল শেখ জামাল। সেই আক্রমণে চির ধরিয়ে দুর্দান্তভাবে ফিরে আসে চট্টগ্রাম আবাহনী। কিন্তু প্রথমার্ধের খেলা গোলশূন্যভাবে ড্র হয়। দ্বিতীয়ার্ধেও ক্ষণে ক্ষণে বদলেছে ম্যাচের রং। ১৫ হাজার স্টেডিয়ামের উপচে পড়া দর্শক বক্সে বল আসতেই তুমুল উত্তেজনায় কাঁপিয়েছেন রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়াম। কিন্তু গোলের খেলা ফুটবলে শেষ পর্যন্ত দু’দল পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ায় খানিকটা অতৃপ্তি নিয়েই ঘরে ফিরতে হলো তাদের। তবে এদিন দু’দলের ভাগ্যই অনুকূলে ছিল না। নয়তো ম্যাচের ৭৯ মিনিটের মাথায় ল্যান্ডিং গাম্বিয়ার এর কিক বারে লেগে ফিরে না এলে হয়তো নিশ্চিত গোল পেতে পারতো শেখ জামাল। প্রায় অভিন্ন ঘটনার পুনরাবৃত্তি দেখা গেছে ৮৬ মিনিটের মাথাতেও। ওয়েডসনের বানিয়ে দেয়া বলে এমেকা পা ছুয়ে প্রতিপক্ষ গোলরক্ষকের সামনে পড়ে না গেলে ম্যাচের ফল হয়তো ঘুরে যেতে পারতো।
ম্যাচের শেষ লগনে এসে চট্টগ্রাম আবাহনীর কোচ খানিকটা বুদ্ধিমত্তার পরিচয় দেন। রুবেলকে উঠিয়ে তিনি এ সময় মাঠে নামান জাহিদকে। কিন্তু কাজ হয়নি। ম্যাচের শেষ মিনিটের মাথায় অর্থাৎ, ৯০ মিনিটের সময় দলটির লিওনেল প্রিউক্স’র বাড়িয়ে দেয়া বলে জাহিদ এসে বলের নাগাল নিতে পারেননি। নিতে পারলে হয়তো গোল হতে পারতো। ৪ ম্যাচ শেষে ৮ পয়েন্ট চট্টগ্রাম আবাহনীর ও শেখ জামালের সমান সংখ্যক ম্যাচে পয়েন্ট দাঁড়িয়েছে ৬।
ম্যাচ শেষে চট্টগ্রাম আবাহনীর বিকল্প কোচ পনিরুজ্জামান নিজেদের ব্যর্থতার জন্য গরমকে দায়ী করেছেন। মিট দ্যা প্রেস অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘গরমের জন্য ম্যাচ ভাল হয়নি। এ ম্যাচটি ৫টির দিকে হলে ভাল হতো। এ ম্যাচে আমরা বেশি মিস পাস দিয়েছি। ফুটবল গোলের খেলা, গোল দেখতে পারলো না দর্শক, সমস্যা কোথায়, এক সংবাদকর্মীর প্রশ্নের উত্তরে তিনি বলেন, এখানে ফ্ল্যাড লাইট থাকলে ভাল ম্যাচ উপহার দিতে পারতাম।’ তবে গরমকে দোষারোপ করেননি শেখ জামালের কোচ মোশাররফ হোসেন বাদল। তার ভাষ্যে, ‘ম্যাচটি আকর্ষণীয় হয়েছে। রোদ-বৃষ্টি কিংবা তীব্র গরমের মধ্যেও ফুটবলাররা খেলে যাবেন। এটাই তাদের কাজ। দ্বিতীয়ার্ধে আমরা আগুনের মতো জ্বলে উঠেছি। কিন্তু দুর্ভাগ্য আমরা সফল হতে পারিনি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন