শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেখ জামালের শুভ সূচনা

| প্রকাশের সময় : ১৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : ঘরোয়া ফুটবলের মৌসুম সূচক টুর্নামেন্ট ওয়ালটন ফেডারেশন কাপে শুভ সুচনা করেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে তারা ৩-০ গোলে হারায় ফরাশগঞ্জ স্পোটিং ক্লাবকে। বিজয়ী দলে হয়ে একটি করে গোল করেন যথাক্রমে মমুদু বাহ, নূরুল আবসার ও বদলী খেলোয়াড় সোহেল মিয়া। অন্যদিকে একই ভেন্যুতে অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে শুরুতেই লজ্জা পেল ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান।   
কাল শেখ জামাল-ফরাশগঞ্জ ম্যাচের শুরুতেই এগিয়ে যায় অভিজাত পাড়ার দলটি। ম্যাচের ৯ মিনিটে  মমুদু বাহকে বক্সের ভেতর ফরাশগঞ্জের ডিফেন্ডার মালিক মেন্দি ফাউল করলে রেফারী আনিসুর রহমানপেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি শুটআউট থেকে গোল করেন জামালের গিনিয়ান স্টাইকার মমুদু বাহ (১-০)। এগিয়ে যাওয়ার চার মিনিট পর ফের গোল করার সুযোগ পেয়েছিল শেখ জামাল। সেই মমুদু বাহ’র ক্রসের বলে আড়াআড়ি ভাবে গোলপোস্টে ঢুকে পড়া নুরুল আবসার হেড নিলে তা লক্ষ্যভ্রস্ট হয়। এরপর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে লড়ে ফরাশগঞ্জ। তারা শেখ জামালের রক্ষণদূর্গে বেশ ক’বার আঘাত হানে। তবে স্টাইকারদের ব্যথতায় গোলের দেখা পায়নি পুরান ঢাকার দলটি। ফলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় ফরাশগঞ্জ। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল পরিশোধের আপ্রান চেস্টা চালায় তারা। তবে সফলতা তো দূরের কথা উল্টো ৫৭ মিনিটে আরো একটি গোল হজম করতে হয় তাদের। শেখ জামালের হয়ে গোলের গ্রাফটা এবার দ্বিগুন করেন নূরুল আবসার। মাঝমাঠ থেকে জাহেদ পারভেজের বাড়ানো বল ডানপ্রান্ত দিয়ে মাইনাস করেন বদলী  খেলোয়াড় সোহেল মিয়া। বক্সে দাঁড়ানো নূরুল আবসার শট নিলেও তা সাইড পোষ্টে লেগে ফেরত আসে। ফিরতি বলে দ্বিতীয় প্রচেষ্টায় লক্ষ্য ভেদ করেন এই ফরোয়ার্ড (২-০)।
ম্যাচের ৭০ মিনিটে অফসাইডের কারণে একটি গোল বাতিল হলেও শেষ দিকে ঠিকই তৃতীয় গোল আদায় করে নেয় শেক জামাল।
৮৯ মিনিটে বদলী খেলোয়াড় সোহেল মিয়ার দুর্দান্ত শটের বল ফরাশগঞ্জের জাল ভেদ করলে ব্যবধান দাঁড়ায় ৩-০।  শেষ পর্যন্ত এই ব্যবধানের জয়েই মাঠ ছাড়ে কোচ জোসেফ আফুসির শিষ্যরা। একই ভেন্যুতে সন্ধ্যায় অনুষ্ঠিত দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম আবাহনী ২-১ গোলে হারায় ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে ওলাদিপো ও কৌশিক বড়–য়া একটি করে গোল করেন। মোহামেডানের পক্ষে একমাত্র গোলটি শোধ দেন তকলিস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন