ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

টি-টোয়েন্টিতেও একই পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৭, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কার বিপক্ষে শক্তি প্রদর্শন করেই যাচ্ছে পাকিস্তানি বোলাররা। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে লঙ্কানদের ধবল ধোলাই করার পর টি-২০ সিরিজও তারা শুরু করল ৭ উইকেটের বড় জয় দিয়ে। হাসান-উসমানদের বোলিং তোপে এবার ১০২ রানে অল-আউট হয়েছে লঙ্কানরা।
আবু ধাবিতে টস জিতে বল হাতে নিয়ে শুরু থেকেই লঙ্কানদেরে চেপে ধরে পাকিস্তান। দলীয় ১ রানে মুনারাভিরাকে হারিয়ে শুরু, আর ১৮.৩ ওভারে ১০২ রানে সঞ্জায়ার মাধ্যমে শেষ হয় লঙ্কানদের ইনিংস। বল হাতে নিয়ে কোন পাক বোলারই বিমুখ হননি, সবাই-ই পেয়েছেন উইকেটের দেখা। তবে ২৩ রানে ৩ উইকেট তুলে নিয়ে এই পর্বেও সেরা বোলার হাসান আলী। ২টি করে উইকেট নেন উসমান খান ও মোহাম্মাদ হাফিজ। দলের পক্ষে সবচেয়ে বেশি ২৩ রান করে করেন অভিষিক্ত উইকেটরক্ষক-ব্যাটসম্যান সাদিরা সামারাভিকরামা ও সেক্কুজে প্রসন্ন। দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান আসে ওপেনার দানুষ্কা গুনাথিলাকার ব্যাট থেকে।
জবাবে শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ১৮ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে তারা। ওপেনার ফখর জামান ৬ ও বাবর আজম ১ রান করে ফেরেন। তৃতীয় উইকেটে ৪৬ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা কাটিয়ে উঠেন আরেক ওপেনার আহমেদ শেহজাদ ও শোয়েব মালিক।
ব্যক্তিগত ২২ রানে শেহজাদ ফিরে গেলেও, চতুর্থ উইকেটে হাফিজকে নিয়ে অবিচ্ছিন্ন ৩৯ রানের জুটিতে জয় নিয়ে মাঠ ছাড়েন শোয়েব মালিক (৪২)। ভিকুম সঞ্জয়া ২০ রানে নেন ২ উইকেট। তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সরফরাজ আহমেদের দল।
৪ ওভারে মাত্র ২০ রানে ২ উইকেট নেয়ায় ম্যাচ সেরা হন উসমান। একই ভেন্যুতে গেল রাতেই অনুষ্ঠিত হয়েছে সিরিজের দ্বিতীয় টি-২০। তৃতীয় ও শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামীকাল লাহোরে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন