শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘ডিজিটাল বিপিএল’

| প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস রিপোর্টার : ডিজিটাল বাংলাদেশে প্রযুক্তির ছোঁয়া সবখানে। পিছিয়ে থাকবে কেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)! পঞ্চম আসরে এসে তাই প্রযুক্তির ছোঁয়া লাগতে শুরু করেছে বিপিএলেও। ভেন্যুগুলোতে বসছে ডিজিটাল এলইডি পেরিমিটার বোর্ড। চীন থেকে আমদানীকৃত এই বোর্ডগুলো এর আগে ব্যবহার হয়েছে আইপিএলের মত জনপ্রিয় আসরগুলোতে। ডিজিটাল পেরিমিটার বোর্ডের পুরো একটা সেট নিয়ে আসা হয়েছে, যা দিয়ে বিপিএলের তিনটি ভেন্যুতেই কাজ করা হবে। ইতোমধ্যে সিলেটে বসানো হয়েছ এই বোর্ড। অন্য দুই ভেন্যুতেও খেলা শুরুর আগেই বোর্ড এনে বসানো হবে বলে জানান কে-স্পোর্টসের প্রধান নির্বাহী ফাহাদ এম করিম। এ উপলক্ষ্যে রাজধানীর একটি আভিজাত হোটেলে ‘ইঢ়ষ এড়বং উরমরঃধষ ্ গববঃ ঞযব চধৎঃহবৎং’ নামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দেশের সকল ক্রীড়া ফেডারেশনকেই ডিজাটল করার লক্ষ্যে এই উদ্যোগ বলে জানান ফাহাদ।
এ ধরনের বোর্ড চালানো ও রক্ষানাবেক্ষণ বেশ ব্যায়বহুল তাই চীন থেকে আনা হয়েছে ট্যাকনিশিয়ান, যারা বিপিএলে এটা চালাবে এবং শিখিায়ে দিবে। তবে এর দাম বলতে অপারগতা প্রকাশ করেন কে স্পোর্টসের সিইও, ‘বোর্ডগুলো আমরা সরাসরি চীন থেকে কিনে এনেছি; কিন্তু দামটা আমি বলতে পারছি না। তবে এই বোর্ড ভারত থেকে ভাড়ায় আনতে গেলে প্রায় আড়াই কোটি টাকার মত খরচ পড়ে যায়।’
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক জালাল ইউনুস জানান, ‘সামনেরবার থেকে আরও ডিজিটাল করা হবে বিপিএল। ডিআরএস সিস্টেম থেকে শুরু করে এলইডি উইকেটও আনা হবে।’ এরপর এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ডিজিটাল বোর্ডের উদ্বোধন করা হয় এবং র‌্যাম্পের মাধ্যমে বিপিএলের সকল স্পন্সরের সাথে পরিচয় করিয়ে দেয়া হয়।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন