শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মেসির ম্যাচে নায়ক আলকাসের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ম্যাচটি ছিল লিওনেল মেসির। বার্সেলোনার জার্সিতে এদিন ৬০০তম ম্যাচ খেলতে নামেন আর্জেন্টাইন তারকা। তবে ন্যু ক্যাম্পে সেভিয়ার বিপক্ষে ২-১ গোলের জয়ের নায়ক কিন্তু ফুটবল জাদুকর নয়, পাচো আলকাসের। দুটি গোলই এসেছে ২৪ বছর বয়সী স্প্যানিশ ফরোয়ার্ডের পা থেকে।
স্বাধীণতা প্রশ্নে কাতালুনিয়ার রাজধানী বেশ কিছুদিন ধরে অস্থির। তার রেশ পাওয়া গেল এদিনও। ঘরের মাঠে ম্যাচ শুরুর আগে বিশাল আকারের পতাকা ও ব্যানার প্রদর্শন করা হয়, যেখানে কাতালান ও ইংরেজী ভাষায় লেখা ছিল, ‘জাস্টিস’। স্বাধীণতা আন্দোলনে কাতালুনিয়ার নেতা-কর্মিদের উপর স্পেন প্রশাসনের ধড়পাকড়ের বিরুদ্ধে পুরো ৯০ মিনিটই ইউরোপের অন্যতম বৃহৎ এই স্টেডিয়াম ছিল সরব।
এর মধ্যেই লা লিগায় ১১ ম্যাচে ১০ম জয় তুলে নিয়েছে বার্সা। ম্যাচ শুরুর ১০ মিনিটের মধ্যে স্বাগতিকরা তিনটি গোলের সুযোগ পেয়েছিল। কিন্তু বুসকেটস- সুয়ারেজ-রাকিটিচদের হতাশ করেন সেভিয়া গোলরক্ষক ডেভিড সোরিয়া। বার্সার মূল একাদশে আলকাসারের অন্তর্ভূক্তি অনেককেই বিস্মিত করলেও ২৩তম মিনিটে সুয়ারেজের ক্রস থেকে দলকে এগিয়ে নিয়ে সেই বিষ্ময় উৎসবে রুপ দেন আলকাসের।
বিরতির পরে ভিন্ন রূপে মাঠে নামে সেভিয়া। এভার বানেগার কর্ণার থেকে গুইডো পিজারো ৫৯ মিনিটে সমতা ফেরান। যদিও সেভিয়ার এই গোল উৎসব বেশীক্ষন স্থায়ী হয়নি। ৬৫ মিনিটে আবারো নিজেকে জানান দেন আলকাসের। রাকিটিচের ক্রস থেকে পোস্টের খুব কাছে থেকে নিজের দ্বিতীয় গোলে বার্সেলোনার জয় নিশ্চিত করেন স্প্যানিশ ফরোয়ার্ড। এই জয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের থেকে ১১ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষেই থাকলো কাতালান জায়ান্টরা। কাল রাতেই অবশ্য ঘরের মাঠে লাস পালমাসকে হারিয়ে ব্যবধান কমানোর সুযোগ ছিল জিনেদিন জিদানের দলের সামনে।
দিনের অপর ম্যাচে লেগানেসকে ৩-০ গোলে হারিয়ে বার্সার সবচেয়ে কাছাকাছিই থাকলো ভ্যালেন্সিয়া। এই জয়ের মাধ্যমে তারা নিজেদের ক্লাব ইতিহাসে টানা সাত ম্যাচে জয়ের রেকর্ড গড়লো ভ্যালোন্সিয়া। থমাস পার্টিয়েসের ৯১তম মিনিটের গোলে দিপোর্তিভো লা করুনাকে কোনরকমে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে টেবিলের তৃতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন