বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

স্বরূপে সাকিবের ঢাকা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৭, ১১:১৭ পিএম

প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের কাছে ওমন বাজে হারই হয়তো তাঁতিয়ে দিয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে। যে তোপে পুড়ে ছারখার হলো খুলনা টাইটান্স। ঢাকার ২০২ রানের জবাবে ১৩৭ রানে গুটিয়ে বিপিএলে মাহমুদুল্লাহ রিয়াদের খুলনার যাত্রা শুরু হলো ৬৫ রানের হার দিয়ে।
২০৩ রানের বিশাল লক্ষ্যে ৮ রানে দাঁড়িয়েই ২ উইকেট হারিয়ে বসে খুলনা। কার্লোস ব্রেথওয়েটের (১৩ বলে ৩০) ব্যাটে ঘুরে দাঁড়ানো চেষ্টা থামিয়ে দেন ঢাকার দলপতি সাকিব আল হাসান। ২ ওভারে ২৫ রান দিয়ে ব্রেথওয়েটের পর আরেক ভয়ঙ্কর ব্যাটসম্যান কেসরিক ওয়ালটনের উইকেটটিও তুলে নেন সাকিব। উইকেট শিকারের উৎসবে তার সাথে যোগ দেন আবু হায়দার (৩/১৩), খালেদ আহমেদ (/৩৪), সুনিল নাইন (২/৩২) ও মোহাম্মাদ শহিদ (১/১৭)। খুলনার ইনিংসও শেষ হয় ১৮.১ ওভারেই। খুলনার হয়ে সর্বোচ্চ ৩৬ (২৪ বলে) রান করেন উইন্ডিজ অল-রাউন্ডার জোফরা আর্চার।
এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টোয়েন্টি-টুয়েন্টি ক্রিকেট পঞ্চম আসরের চতুর্থ ম্যাচে টস জিতে সাকিবদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তার বোলারদের রীতিমত কচুকাটা করে নির্ধারিত ২০ ওভারে ২০২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ঢাকা। ৩৮ রানের উদ্বোধনী জুটিতে কুমার সাঙ্গাকারা (১২ বলে ২০) বিদায় নেয়ার পর দ্বিতীয় উইকেটে ইভিন লুইস ও ক্যামেরন ডেলপোর্ট যোগ করেন ১১৬ রান। ৪০ বলে ৬ চার ও ২ ছয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন লুইস। ম্যাচসেরা দক্ষিণ আফ্রিকান অল-রাউন্ডার ক্যামেরন ৩১ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় করেন ৬২ রান। শেষ দিকে দ্রুত উইকেট না হারালে ঢাকার সংগ্রহটা আরো বড় হতে পারত। এসময় ৪ বলে মাত্র ১ রান করে ব্রেথওয়েটের বলে শফিউলের কাছে ক্যাচ দেন সাকিব। আবু জায়েদ ও শফিউল ইসলাম নেন ২টি করে উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন