শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘সিটিকে থামাবে কে?’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে পরশু ছিল উত্তাপের রাত। সেই উত্তাপে পুড়তে হলো হোসে মরিনহো ও আর্সেন ওয়েঙ্গারকে। ইতিহাদে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির কাছে ৩-১ গোলে হেরেছে ওয়েঙ্গারের আর্সেনাল। আর স্ট্যামফোর্ড ব্রিজে মরিনহোকে ১-০ গোলের পরাজয় উপহার দিয়েছে আন্তেনিও কোন্তের চেলসি।
এ নিয়ে লিগে টানা নয় ম্যাচ জিতল ম্যান সিটি। এক মৌসুমে যা তাদের রেকর্ড। পয়েন্ট তালিকাতেও দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্ব›দ্বী উইনাইটেডের চেয়ে পরিষ্কার ৮ পয়েন্টে এগিয়ে। বিশেষ করে প্রিমিয়ার লিগে ১১ ম্যাচ শেষে এমন ব্যবধানে এগিয়ে থাকা সত্যিই কল্পনার মত। পরিসংখ্যানও কিন্তু তাই-ই বলছে। ১১ ম্যাচ পর ৩১ পয়েন্ট ও ৩১ গোল ব্যবধানের রেকর্ড প্রিমিয়ার লিগে এই প্রথম।
এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের নক-আউট পর্বও নিশ্চিত করেছে গার্দিওলার দল। সব মিলে দারুণ সময় কাটছে গার্দিওলার। ম্যাচ শেষে এদিন তা স্বীকারও করেন সাবেক বার্সেলোনা কোচ, ‘অস্বীকার করতে পারিনা যে গত দুই মাস আমাদের দারুণ কাটছে। আমরা জানি প্রতিটা ম্যাচের গুরুত্ব কি, এজন্য আমরা ভালোভাবে প্রস্তুতি নিয়ে থাকি। খেলোয়াড়রাও দারুণ পারফর্ম করছে।’ প্রথমার্ধে এদিন ডি ব্রæইনের দুর্দান্ত ফিনিশে এগিয়ে ছিল সিটি। দ্বিতীয়ার্ধে সার্জিও আগুয়েরোর পেনাল্টি ও গ্যাব্রিয়েল জেসুসের খুব কাছ থেকে করা গোলে জয় নিশ্চিত করে গার্দিওলার দল। গানারদের হয়ে সান্ত¦নামূলক গোলটি করেন লাকাজেত্তি। ম্যাচ শেষে ওয়েঙ্গার প্রথম কথাই হলো, ‘সিটিকে কি কেউ থামাতে পারবে?’
একই রাতে ম্যান ইউর রাশ টেনে ধরে শীর্ষস্থানীয়দের সাথে পয়েন্ট ব্যবধান কমায় চেলসি। দ্বিতীয়ার্ধে বøুদের হয়ে মহামূল্যবান গোলটি করেন সাবেক রিযাল মাদ্রিদ স্ট্রাইকার আভারো রোমাতা। এ নিয়ে শেষ চার ম্যাচে মরিনহোর জয় মাত্র ১টি, ২টিতেই হার। যদিও ২৩ পয়েন্ট নিয়ে তালিকার দুইযেই আছে রেড ডেভিলরা। একই পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে তিনে টটেনহ্যাম হটস্পার। ২২ পয়েন্ট নিয়ে চারে চেলসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন