বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

জিদানের দুশ্চিন্তা রয়েই গেল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

মৌসুমের সেরা গোল হয়তো এদিন দেখে ফেললো লা লিগা। ৩০ গজ দুর থেকে করা মার্কো অ্যাসেনসিওর বুলেটগতির শট প্রতিপক্ষ ডিফেন্ডার এমনকি গোলক্ষকেরও বুঝে উঠার আগেই পোস্টের দূরহ কোন দিয়ে জালে জড়ায়। এর আগে পরে আরো দুটি গোলের সুবাদে টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। এরপরও স্বস্তির পূর্ণ নিঃশ্বাস ফেলতে পারছেন কই জিনেদিন জিদান। এদিনও যে জালের দেখা পাননি গোলমুখে তার দুই প্রধান অস্ত্র ক্রিশ্চিয়ানো রোনালদো ও করিম বেনজেমা।
ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে পরশু লাস পালমাসকে ৩-০ গোলে হারায় গ্যালাকটিকোরা। একটি করে গোল করেন রিয়ালের তিন তরুন প্রতিভা কাসেমিরো, ইসকো ও ২১ বছর বয়সী আসেনসিও। আস্থার প্রতিদান দেওয়ায় তরুণদের প্রতি খুশি জিদান। তাতে লা লিগা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা থেকে তাদের পয়েন্টে ব্যবধান কমে দাঁড়িয়েছে ৮। কিন্তু মূল স্ট্রাইকার রোনালদো ও বেনজেমা গোল না পাওয়ায় দশ্চিন্তা রয়েই গেছে।
লিগে ১১টি করে ম্যাচ হয়ে গেছে। অথচ দুজনের নামের পাশেই মাত্র একটি করে গোল। অবশ্য আস্থা হারাচ্ছেন না জিদান, ‘মূলত এটা নিয়ে দুজনের কেউই খুশী নন। তবে গুরুত্বপূর্ণ হচ্ছে তারা দলের জন্য কি করছে, কি ধরনের সুযোগগুলো তৈরী করে দিচ্ছে। আজ ইসকো, আসেনসিও, কাসেমিরো গোল করেছে। কিন্তু রোনালদো ও বেনজেমার সামনেও সুযোগ ছিল। আমাদের এটা নিয়ে বিচলিত হলে চলবে না।’
গেল সপ্তায় লিগের নবাগত দল জিরোনার কাছে ২-১ গোলে এরপর চ্যাম্পিয়নস লিগে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে ৩-১ গোলে পরাজয়ের পর ফ্রেঞ্চম্যান বেনজেমা দারুন সমালোচনার মুখে পড়েছিলেন। পরশু স্বাগতিক সমর্থকদের সামনে তাই বেশ সতর্ক ছিলেন বেনজেমা। ম্যাচ শুরুর পাঁচ মিনিটের মধ্যেই রোনালদোর বাড়ানো বলে পালমাসের গোলরক্ষক রাওল লিজোয়াইনকে পরাস্ত করতে ব্যর্থ হন এই ফ্রেঞ্চ স্ট্রাইকার। গ্যালারিতে তাকে উদ্দেশ্য করে দর্শক দুয়োও বাড়তে থাকে। বেনজেমার পর বর্ষসেরা খেলোয়াড় রোনালদোও পরপর তিনটি সুযোগ হাতছাড়া করেন। এ সম্পর্কে জিদান বলেন, ‘আমরা সবাই জানি ক্রিশ্চিয়ানো যখন গোল পায় সেই মুহূর্তটা সে দারুন উপভোগ করে। আমরা সবাই জানি মৌসুমের শেষে সেই একমাত্র খেলোয়াড় যিনি রিয়ালের হয়ে পার্থক্য গড়ে দেবে।’ দলের প্রধান তারকার প্রতি আস্থা হারাচ্ছেন না অধিনায়ক সার্জিও রামোসও, ‘ক্রিশ্চিয়ানো ও করিমের গোল আসবে। ক্রিশ্চিয়ানো যখন গোল পাচ্ছে না সেহেতু সে হতাশ।’
প্রথমার্ধে ১৪ বার গোলের প্রচেষ্টা চালায় রিয়াল। শেষ পর্যন্ত ৪১তম মিনিটে সফরকারী রক্ষণ ভাঙেন কাসেমিরো। কর্ণার থেকে উড়ে আসা বলে হেড করে দলকে প্রথম গোল উপহার দেন ব্রাজিলিয়ান তারকা। দ্বিতীয়ার্ধের শুরুতে ডি বক্সের বাইরে প্রতিপক্ষের উইঙ্গার ভিটোলোকে ধাক্কা দিয়ে হলুদ কার্ড দেখেন কাসেমিরো। ফলে আগামী দুই সপ্তাহ পর মাদ্রিদ ডার্বিতে খেলতে পারবেন না তিনি। ৫৬ মিনিটে আসে অ্যাসেনসিওর সেই দৃষ্টিনন্দন গোল। এরপর দু-দুবার রোনালদোর প্রচেষ্টা ব্যর্থ হয়। পরে অবশ্য তার ক্রসেই মাদ্রিদের পক্ষে তৃতীয় গোলটি করেন ইসকো।
এদিকে টানা পঞ্চম হারের ফাঁদে পড়ে লাস পালমাসের কোচ ও সাবেক ভ্যালেন্সিয়া বস পাকো আয়েসটারানার ভবিষ্যত পড়ে গেছে শঙ্কার মুখে। আগামী দুই সপ্তাহ আন্তর্জাতিক সূচীর কারনে লিগে বিরতি। এই সময়ের মধ্যেই পালমাস কোচ নিয়ে কোন সিদ্ধান্ত নিতে পারে বলে ইঙ্গিত পাওয়া গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন