বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হ্যাটট্রিকের খোঁজে সিলেট

এসে গেছেন মিসবাহ, আজও নেই তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

এবারের বিপিএলে সবচেয়ে আনকোরা দল হলো সিলেট সিক্সার্স। অন্যান্য দলে যেখানে দেশী-বিদেশী তারকা খেলোয়াড়ে ছড়াছড়ি সেখানে দলটির সবচেয়ে বড় তারকা নাসির হোসেন ও সাব্বির রহমান। দু’জনের কেউই অবশ্য ব্যাট হাতে এখনো নিজেদের জানান দিতে পারেননি। এরপরও নাসিরের অধিনায়কত্বে প্রথম দুই ম্যাচই জিতে বাজিমাত করেছে সিক্সার্স। প্রথম জয়টি আবার আসরের অন্যতম ফেভারিট ও বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে। সেই ধারা ধরে রাখে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষেও।
নাসিরদের দলে বিদেশী বড় তারকা বলতে পাকিস্তানি রিক্রুট বাবর আজম। আছেন ওয়েস্ট ইন্ডিজ উইকেটকিপার-ব্যাটসম্যান আন্দ্রে ফ্লেচার, ইংলিশ অল- রাউন্ডার লেইম প্ল্যাঙ্কেটও। কিন্তু তাদেরকে কজনাই বা চেনেন। তবে তাদের কেউ নন, সিক্সার্সের এই সাফল্যের অগ্রনায়ক শ্রীলঙ্কান ব্যাটসম্যান উপুল থারাঙ্গা। আদতে যিনি টি-২০ স্পেশালিস্ট হিসেবে পরিচিত নন। দেশের হয় ১৩ গড়ের ব্যাটিং রেকর্ড কিন্তু সেই কথায় বলে। থারাঙ্গাকে তাই তারকার আসনে ঠিক রাখা যায় না। এরপরও হঠাৎ করে সেই থারাঙ্গাই হয়ে উঠলেন এবারের বিপিএলের এখন পর্যন্ত সবচেয়ে বড় নায়ক।
সে যাই হোক, আজও নিশ্চয় জয়ের এই ধারা ধরে রাখতে চাইবেন নাসিররা। একদিনের বিরতির পর সন্ধ্যার ম্যাচে আজ তার দলের প্রতিপক্ষ স্যামি-মুশফিকুরদের রাজশাহী কিংস। উদ্বোধনী দিনে যারা আসর শুরু করেছিল উত্তর বঙ্গেরই আরেক দল রংপুর রাইডার্সের কাছে হার দিয়ে।
এর আগে দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চট্টগ্রাম এবার ঘরের ছেলে তামিম ইকবালকে ধরে রাখতে পারেনি। দেশের সবচেয়ে বড় ব্যাটিং তারকা নেতৃত্ব দেবেন কুমিল্লাকে। দেবেন বলতে হচ্ছে, কারণ দল একটি ম্যাচ খেলে ফেললেও ইনজুরির কারণে মাঠে নামা হয়নি তামিমের। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দিচ্ছেন আফগান রিক্রুট মোহাম্মাদ নবী। যার নেতৃত্বে হার দিয়ে আসরে যাত্রা শুরু করেছে কুমিল্লা। এদিনও তামিমকে পাবে না কুমিল্লা। গতকাল অবশ্য দলের সঙ্গে অনুশীলন করেছেন। ঢাকা পর্ব থেকে দেখা মিলবে তামিম ঝলক।
এবারের আসরে চট্টগ্রামের আজ প্রথম ম্যাচ। গত দুই আসরে তারকাজ্জ্বল দল গঠন করেও প্রত্যাশা পূরণ না হওয়ায় এবার তারা হেঁটেছে ভিন্ন পথে। আগের দল থেকে এই দলে রয়েছেন কেবল উইকেটকিপার ব্যাটসম্যান এনামুল হক বিজয়, শুভাসিস রায় ও তাসকিন আহমেদ। দলে নেওয়া হয়েছে সৌম্য সরকার, নাঈম ইসলামদের। বিদেশীদের মধ্যে আছেন মিসবাহ-উল-হক, জিবন মেন্ডিস, দিলশান মুনারাবীরা, লুইস রিচি ও সিকন্দার রাজারা। এই দলের পরামর্শক মিনহাজুল আবেদিন নান্নু। দলে তারকা ক্রিকেটার না থাকায় অভিজ্ঞ মিসবাহকেই করা হয়েছে অধিনায়ক। এ সম্পর্কে নান্নু বলেন, ‘হয়তো নামে বড় বড় ক্রিকেটার নেই, তারপরও আমি মনে করি, যে সমস্ত খেলোয়াড় নেওয়া হয়েছ তারা যথেষ্ঠ যোগ্য এবং টি-২০ ভালো খেলে। তো আমি আশাবাদী যে চিটাগং এবার ভালো ক্রিকেট উপহার দেবে।’ অধিনায়ক মিসবাহও ভাইকিংস ভক্তদের আশ্বস্ত করলেন একই সুরে, ‘আমরা শেষ চারে খেলতে চাই। সেটা ভালো ক্রিকেট খেলেই করতে হবে। সেই লক্ষ্যে আমরা কঠোর পরিশ্রম করছি।’

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন