শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কুমিল্লার নায়ক সাইফুদ্দিন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৭, ৫:৫৪ পিএম

দুর্দান্ত শুরুর পরও মোহাম্মাদ সাইফুদ্দিন ঝলকে ১৪৩ রানে আটকে গেল চিটাগং ভাইকিংস। ম্যাচের ফল নির্ধারণে যা হয়ে থাকল আসল কারণ। টপ অর্ডারদের দৃঢ়তায় এই লক্ষ্য ১৬ বল আর ৮ উইকেট হাতে রেখেই পূরণ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ফলে বিপিএলের পঞ্চম আসরে চট্টগ্রামের যাত্রা শুরু হলো হার দিয়ে।

১৪৪ রানের লক্ষ্যে লিটন দাস ও জস বাটলার গড়েন ৪৩ রানের উদ্বোধনী জুটি। ১৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রানে লিটনের শুরুটা ছিল দারুণ। শুভাশিষ রয়ের এলবিডব্লিউতে কাটা পড়ে তার ইনিংস। ৪২ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৮ রান করা বাটলারের উইকেটটিও নেন শুভাশিষ। বাকি কাজটা অবিচ্ছিন্ন ৪৪ রানের জুটিতে শেষ করেন ইমরুল কায়েস (৩১ বলে ৩৩) ও মার্লন স্যামুয়েলস (১৮ বলে ৩৫)। প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের কাছে ৪ উইকেটে হারা কুমিল্লাও পেয়ে যায় আসরে নিজেদের প্রথম জয়।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এবারের বিপিএলের পঞ্চম ম্যাচে টস জিতে ফিল্ডিং বেছে নিয়ে হয়তো একটু চিন্তা-ই পড়ে গিয়েছিলেন তামিম ইকবালের অনুপস্থিতিতে কুমিল্লাকে নেতৃত্ব দেয়া মোহাম্মাদ নবী। পাওয়ার-প্লের ৬ ওভারে ১ উইকেটে ৬৩ রান তুলে ফেলেন লুক রঞ্চি ও সৌম্য সরকার জুটি। কিন্তু দ্রুতই ঘুরে দাঁড়ায় নবীরদের বোলিং আক্রমন। সেটাও নবীর হাত ধরেই। ২১ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৪০ রান করা রঞ্চিকে অলক কাপালির ক্যাচে পরিণত করেন নবী। এরপরও ১০ ওভার শেষে কুমিল্লার স্কোর ছিল ১ উইকেটে ৯১। সেই দলটিই কিনা শেষ ১০ ওভারে যোগ করতে পারল মাত্র ৫২ রান। ২০ ওভার শেষে তাদের সংগ্রহ আটকে যায় ৭ উইকেটে ১৪৩ রানে।

৪ ওভারে মাত্র ২৪ রানের খরচায় ৩ উইকেট নেন মোহাম্মাদ সাইফুদ্দিন। ডিজে ব্রাভো নেন ২৯ রানে ২ উইকেট। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান (৩৩ বলে) আসে সৌম্যের ব্যাট থেকে। ১৩ বলে ১৮ রানে অপরাজিত থাকেন সিকন্দার রাজা। অধিনায়ক মিসবাহ ১১ বল খেলে মাত্র ৬ রান করে আল-আমিনের বলে ক্লিন বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন