বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

খুলনায় সিলেটের ছন্দপতন

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

লক্ষ্যটা মাত্র ১৩৬ রানের। কিন্তু এই রানই খুলনা টাইটান্সের সামনে পাহাড়সম করে দিলেন সিলেট সিক্সার্সের স্পিনার তাইজুল ইসলাম। নিজের দ্বিতীয় ও ইনিংসের তৃতীয় বলেই দুই ওপেনার নাজমুল হোসেন শান্তর ও চ্যাডউইক ওয়ালটনকেও সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান তাইজুল। এবারের আসরে প্রথম জয়ের লক্ষ্যে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫১ বলে কুলনার পয়োেজন ৫৫ রান, হাতে ৭ উইকেট।
রানের জন্য পিচে রীতিমত লড়াই করতে হয়েছে সিলেটের ব্যাটসম্যানদের। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক উপুল থারাঙ্গার ২৪ বলে ২৬ এবং আরেক শ্রীলঙ্কান মারকুটে ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকার ২৫ বলে ২৬ রানের ইনিংস দুটি কিন্তু সেকথায় বলে। গুরুত্বপূর্ণ উইকেট দুটি নেন খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।
২৩ বলে রস হুইটলির ২৭ রানেও চার ও ছয়ের মার মাত্র একটি করে। তবে এর মাঝেও ৩৫ বলে ৪৭ রানের দারুণ একটি ইংিস খেলে দলকে লড়াই করার পুঁজি এনে দেন অধিনায়ক নাসির। ধৈর্যশীল ইনিংসে ছক্কা নেই একটিও, বাউন্ডারি ৫টি।
এর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরের অষ্টম ম্যাচে টস জিতে স্বাগতিক সিলেটকে প্রথমে ব্যাটিং করার আমন্ত্রন জানায় খুলনা। ফ্লেচার-থারাঙ্গা ওপেনিং জুটি এদিনও শুরু করেছিল দুর্দান্ত। প্রথম ২ ওভারেই তারা তুলে নেয় ১৯ রান। কিন্তু সেই ছন্দে ব্যাঘাত ঘটান শফিউল ইসলাম। ক্যাবারীয়ান ওপেনারকে মিড অনে মাহমুদুল্লাহর ক্যাচে পরিনত করেন শফিউল।
ব্যর্থতার ধারা অব্যহত রেখে ৬ বলে কোন রান না করেই সাজঘরে ফেরেন সাব্বির রহমান। শুরুর এই ধাক্কা আর বন্ধুর পিচে সুবিধা করতে পারেনি সিলেট। ১২ রানে ২ উইকেট নেন মাহমুদুল্লাহ, বার্বোডোজের মিডিয়াম পেসার জোফরা আর্চারও ২৫ রানে নেন ২ উইকেট।
সিলেটের এটি চতুর্থ ম্যাচ। আগের তিন ম্যাচের সবক’টিতেই জিতেছে তারা। ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রাজশাহী কিংসকে হারায় নাসির হোসেনের দল। অপরদিকে দ্বিতীয় ম্যাচ খেলতে নামা খুলনা নিজেদের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের কাছে হারে ৬৫ রানে।
পয়েন্ট টেবিল

দল ম্যাচ জয় হার পয়েন্ট নে.রা.রে
সিলেট ৩ ৩ ০ ৬ ১.০৯৭
ঢাকা ২ ১ ১ ২ ১.০১১
কুমিল্লা ২ ১ ১ ২ ০.৪৩৬
রংপুর ২ ১ ১ ২ -০.০১৭
চিটাগং ২ ১ ১ ২ -০.২৮৪
রাজশাহী ২ ০ ২ ০ -১.১২০
খুলনা ১ ০ ১ ০ -৩.২৫০
*গতকাল সিলেট-খুলনা ম্যাচের আগে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন