ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

নিজাম হাজারীর এমপি পদে থাকা নিয়ে রিট শুনানিতে বিব্রত হাইকোর্ট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

ফেনী-২ আসন থেকে নির্বাচিত সরকার দলীয় নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করা রিট আবেদনের ওপর শুনানি গ্রহণে বিব্রত হয়েছেন হাইকোর্টের একক বেঞ্চের বিচারপতি বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া। গতকাল রোববার বিব্রত হয়ে মামলার নথি প্রধান বিচারপতির কাছে পাঠানোর আদেশ দেন। নিয়ম অনুযায়ী মামলাটি নিষ্পত্তির জন্য প্রধান বিচারপতি অপর কোনো বেঞ্চ গঠন করবেন।
মামলাটি গত ৯ নভেম্বর এ বেঞ্চে শুনানি শুরু হয়। হাইকোর্টের দ্বিধাবিভক্ত রায় দেওয়ার পর রিট মামলাটি নিষ্পত্তির জন্য বিচারপতি সৌমেন্দ্র সরকারের একক বেঞ্চে পাঠানো হয়েছিল। কিন্তু এ আদালতের প্রতি অনাস্থা জানান রিট আবেদনকারী ফেনীর যুবলীগ নেতা শাখাওয়াত হোসেন ভুঁইয়া। এরপর নতুন বেঞ্চ গঠন করা হয়।
শুনানিতে আবেদনকারীপক্ষে ছিলেন কামরুল হক সিদ্দিকী, সুব্রত চৌধুরী। নিজাম হাজারীর পক্ষে ব্যারিষ্টার শফিক আহমেদ। হাইকোর্টের একটি বেঞ্চ গতবছর ৬ ডিসেম্বর দ্বিধাবিভক্ত রায় দেন। রায়ে সিনিয়র বিচারপতি নিজাম হাজারীর সংসদ সদস্য পদে থাকা অবৈধ ঘোষনা করেন। আর কনিষ্ঠ বিচারপতি সংসদ সদস্য পদে থাকা বৈধ ঘোষনা করেন। দ্বিধাবিভক্ত রায় দেয়ায় বিষয়টি নিষ্পত্তির জন্য একক বেঞ্চ গঠন করেন প্রধান বিচারপতি। এরআগে গত ২ জুলাই দ্বিধাবিভক্ত রায়ের কপি প্রধান বিচারপতির কাছে জমা দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন