ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ব্রাহ্মণবাড়িয়া পৌর নির্বাচন : বিএনপির ভোট বর্জন

প্রকাশের সময় : ২০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : ভোট কেন্দ্রে ব্যাপক কারচুপি, কেন্দ্র দখল করে নৌকার পক্ষে সিলমারা এবং বোমাবাজির অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ায় পৌর নির্বাচন বর্জন করেছে বিএনপি
আজ রোববার দুপুর ১২টার দিকে বিএনপি দলীয় মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচি সংবাদ সম্মেলনে ভোট বর্জনের ঘোষণা দেন।
তিনি এ সময় ভোট কেন্দ্রে ব্যাপক কারচুপি, কেন্দ্র দখল করে নৌকার পক্ষে সিলমারা এবং বোমাবাজির অভিযোগ আনেন। একই সঙ্গে সবগুলো কেন্দ্রে পুনর্নির্বাচন দাবি করেন।
সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সহসভাপতি খালেদ হোসেন মাহবুব শ্যামল, জেলা বিএনপিসাধারণ সম্পাদক জহিরুল হক খোকন, সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলামসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচি। তিনি বলেন, নজিরবিহীন ভোট কারচুপির এ নির্বাচন কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। ফলে প্রহসনের এই নির্বাচনে জনগণের মতামত প্রকাশের কোনো সুযোগ নেই। সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন, পুলিশসহ প্রশাসনের সকল কর্মকর্তারা নৌকার পক্ষে প্রকাশ্যে কাজ করেছেন এবং রাতেই অনেক স্থানে ব্যালটে নৌকার সিল মেরে রেখেছিলেন বলে অভিযোগ করা হয়। তা ছাড়া অনেক কেন্দ্র থেকে বিএনপির এজেন্টদের বের করে দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন মেয়র প্রার্থী হাফিজুর রহমান মোল্লা কচি।
সংবাদ সম্মেলন শেষ করে নেতাকর্মীরা সরকারি কলেজ এলাকায় মিছিল করে। এসময় বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়।
প্রসঙ্গত, এই পৌরসভায় এক লাখ ৮ হাজার ১৯৯ জন ভোটার রয়েছেন। এখানে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। এ ছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৬০ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১ জন নির্বাচনে অংশ নিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন