শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘সাহসের’ বোনাস পয়েন্ট উত্তরাঞ্চলের

প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম দিন দুই ভেন্যুতে বৃষ্টি কিছুটা বিঘœ ঘটালেও খেলা হয়েছে। তবে দ্বিতীয় দিনে মাঠে গড়ায়নি একটিও বল, তখন থেকেই সম্ভাবনা উঁকি দেয় ড্র’র। তৃতীয় দিন সেই আশঙ্কা ভালোভাবেই উপলব্ধি করতে শুরু করে চারটি দলই। তবে কি পয়েন্ট ভাগাভাগিতেই শেষ হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দ্বিতীয় রাউন্ড? হ্যাঁ, অনুমিত ড্র’ই হয়েছে রাজশাহী, বগুড়ার দুটি ম্যাচই।
গতকাল বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে উত্তরাঞ্চল ও পূর্বাঞ্চলের ম্যাচের চতুর্থ ও শেষ দিন খেলা সম্ভব হয়নি। এর আগে বাজে আবহাওয়ার জন্য এই ম্যাচের দ্বিতীয় দিনও খেলা হয়নি। যতটুকু খেলা হয়েছে তাতে প্রথম ইনিংসে অলআউট হওয়ার আগে ২১৪ রান করে পূর্বাঞ্চল। জবাবে ৩ উইকেটে ৫৯ রানে প্রথম ইনিংস ঘোষণা করে উত্তরাঞ্চল। কারনটাও অনুমিত, বোনাস পয়েন্ট পেতে হলে দুই দলের একটি করে ইনিংস শেষ হতে হয়। তাই আগের দিনের রানেই ইনিংস ঘোষণা করেন উত্তরাঞ্চলের অধিনায়ক নাঈম ইসলাম। তার সেই আশা বিফলে যায়নি, ম্যাচ থেকে বোলিংয়ের বোনাস তিন পয়েন্টসহ ৬ পয়েন্ট পেয়েছে উত্তরাঞ্চল। অন্য দিকে, প্রথম ইনিংসের লিড থেকে পাওয়া এক পয়েন্টসহ ৫ পয়েন্ট পেয়েছে পূর্বাঞ্চলও।
রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে ড্র হওয়া ম্যাচে প্রথম ইনিংসে লিড নেয় মধ্যাঞ্চল। গতকাল ৩ উইকেটে ৮১ রান নিয়ে চতুর্থ ও শেষ দিনের খেলা শুরু করে দক্ষিণাঞ্চল। অলআউট হওয়ার আগে ২৪৬ রান করে আব্দুর রাজ্জাকের দল। সর্বোচ্চ ৭৮ রান আসে মোহাম্মদ মিঠুনের ব্যাট থেকে। এছাড়া ৪৫ রান করেন অলরাউন্ডার ফরহাদ রেজা। ২৭ রানে চার উইকেট নিয়ে উত্তরাঞ্চলের সেরা বোলার শরীফ উল্লাহ। তিনটি করে উইকেট নেন শহিদুল ইসলাম (৩/৩৭) ও শুভাগত হোম চৌধুরী (৪/৭৭)। ম্যাচ শেষ হওয়ার আগে দ্বিতীয় ইনিংসে ১ উইকেটে ৪৫ রান করে মধ্যাঞ্চল। ২০ রান করে রাজ্জাকের শিকারে পরিণত হন শামসুর রহমান। রনি তালুকদার ১৬ ও মার্শাল আইয়ুব ৮ রানে অপরাজিত থাকেন। এর আগে প্রথম ইনিংসে ৩৮১ রান করে মধ্যাঞ্চল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন