বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কাজলা বিল ভরাটে হাইকোর্টের নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০১৭, ৭:৩৩ পিএম | আপডেট : ৭:৪৬ পিএম, ২৩ নভেম্বর, ২০১৭

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভোলাব ইউনিয়নের চার মোচারিতালুক এলাকার কাজলা বিলে ড্রেজার দিয়ে মাটি ভরাট ও বালু ভরাট কাজের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো.আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই নিষেধাজ্ঞা জারি করেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মারিয়াম খন্দকার। আইনজীবী তৈমুর আলম খন্দকার সাংবাদিকদের জানান, ওই এলাকার একটি চক্র পরিবেশ ধংসে লিপ্ত। এখানে চার মৌজা মোড় চারিতালুক,কুতুবপুর, করাটিয়া,তারইলে প্রায় ৩ হাজার একর ফসলি জমি রয়েছে। এখানে রিমঝিম পুলিশ টাউন ও ইটালিয়ান সিটি আবাসন প্রকল্পের নামে বালু ভরাট করছে। ইতোমধ্যেই প্রায় ৭০০ বিঘার মতো ফসলি জমি ভরাট করা হয়েছে। এতে পরিবেশের ক্ষতি হচ্ছে। তিনি জানান,পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত আদালত ওই এলাকায় বালু ভরাটের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন।
এর আগে গত ২৪ অক্টোবর নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার চারিতালুক এলাকার কাজলা বিলের কৃষকদের জমি,পুকুর,খাল রক্ষায় বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন হাইকোর্ট। আদালতে রিট আবেদনটি দায়ের করেন স্থানীয় বাসিন্দা বাদশা মিয়াসহ চার জন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন