ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

বাংলাদেশ সফরে শান্তি ও স¤প্রীতির বার্তা দেবেন পোপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০১৭, ১২:০০ এএম

পোপ ফ্রান্সিস বাংলাদেশ সফরে স¤প্রীতি ও শান্তির বার্তা দেবেন বলে জানিয়েছেন বাংলাদেশ ক্যাথলিক বিশপ সম্মিলনীর প্রেসিডেন্ট কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও। গতকাল সোমবার রাজধানীর কাকরাইলে আর্চবিশপ হাউজে বাংলাদেশ ক্যাথলিক চার্চের পক্ষ থেকে পোপ ফ্রান্সিসের আসন্ন বাংলাদেশ সফরের সর্বশেষ প্রস্তুতি বিষয়ে অবগত করার লক্ষ্যে আয়োজিত সংবাদ সংম্মেলনে তিনি এ কথা জানান।
কার্ডিনাল প্যাট্রিক ডি রোজারিও বলেন, আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করবেন খ্রিষ্টান স¤প্রদায়ের (ক্যাথলিক) সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস।
তিনি আরো বলেন, পূণ্য পিতা পোপ ফ্রান্সিসের সফরের দুটো দিক রয়েছে। ভ্যাটিকানের রাষ্ট্রপ্রধান হিসেবে তার সফর রাষ্ট্রীয়, আবার ক্যাথলিক চার্চের প্রধান ধর্মগুরু ও সর্বপ্রধান ধর্মপাল হিসেবে তার সফর হবে ধর্মীয় বা পালকীয়।
তিনি জানান, স্থানীয় ক্যাথলিক চার্চ এই সফরের মূলভাব নির্ধারণ করেছেন ‘স¤প্রীতি ও শান্তি’।
কার্ডিনাল প্যাট্ট্রিক ডি রোজারিও বলেন, বাংলাদেশে পোপের আগমনকে আমরা দেখছি বাংলাদেশের জনগণের অন্তরে তীর্থযাত্রা রূপে। পোপ এ দেশের জনগণের জীবন-বাস্তবতার আলোকে অনেক সুন্দর ও মঙ্গলজনক দিক তুলে ধরবেন। পাশপাশি দেশের যুব ও ছাত্র সমাজকে নতুন স্বপ্নে উদ্বুদ্ধ করবেন। মানবতা, নৈতিকতা ও আধ্যাত্মিকতার বর্তমান চ্যালেঞ্জগুলো মোকাবিলা করার জন্য পরামর্শ দেবেন, উৎসাহিত করবেন, স¤প্রীতি ও শান্তির বার্তা দেবেন।
পোপ ফ্রান্সিস বাংলাদেশ সফরকালে দেশের প্রেক্ষাপটে অনেক বিষয়েই বিশ্বজগত ও বিশ্ববিবেকের কাছে আহŸান জানাবেন বলে সংবাদ সম্মেলনে আশা প্রকাশ করা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ বিশপ সম্মিলনীর সহ-সভাপতি ও রাজশাহী ধর্ম প্রদেশের বিশপ জের্ভাস রোজারিও, বাংলাদেশ ক্যাথলিক বিশপ সম্মিলনীর সেক্রেটারি ও চট্টগ্রামের আর্চবিশপ মোজেস কস্তা, দিনাজপুর ধর্ম প্রদেশের বিশপ সেবাষ্টিয়ান টুডু, বরিশাল ধর্ম প্রদেশের বিশপ সুব্রত হাওলাদার, খুলনা ধর্ম প্রদেশের বিশপ রমেন জেমস বৈরাগী ও পোপীয় সফরের সমন্বয়কারী ঢাকা মহাধর্ম প্রদেশের সহকারী বিশপ শরৎ ফ্রান্সিস গোমেজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন