বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

আফগানিস্তানে নিহত ৫
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় হেলমান্দ প্রদেশে আফগান বাহিনীর বিমান হামলায় অন্তত পাঁচ জন নিহত ও আরো তিন জন আহত হয়েছে। গতকাল রোববার আফগানিস্তান প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে গত শনিবার পরিচালিত এ হামলার কথা জানায়। এতে বলা হয়, ‘আফগান বিমান বাহিনী শনিবার হেলমান্দ প্রদেশের সাঙ্গিন জেলায় জঙ্গিদের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে। এতে পাঁচ জঙ্গি নিহত ও অপর তিন জন আহত হয়েছে।’ এই হামলার বিষয়ে তালেবান জঙ্গিদের পক্ষ থেকে কিছু বলা হয়নি। সিনহুয়া।

ভারতে নিহত ৪
ইনকিলাব ডেস্ক : ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য গুজরাটে একটি ট্রাক উল্টে অন্তত চার জন নিহত ও অপর চার জন আহত হয়েছে। গতকাল রোববার পুলিশ একথা জানিয়েছে। রাজ্যের সুরাট শহরের ওল্ড সারোলি সড়কে এই দুর্ঘটনা ঘটে। এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘শ্রমিকবাহী ট্রাকটির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে এটি উল্টে যায়। এতে ঘটনাস্থলেই চার জন নিহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।’ তিনি আরো বলেন, এই দুর্ঘটনার কারণ জানতে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে। চালকটির বিরুদ্ধে দ্রæত, বেপরোয়াভাবে গাড়ি চালানোর অভিযোগ আনা হয়েছে। সিনহুয়া।

চীনে নিহত ৮
ইনকিলাব ডেস্ক : চীনের গুয়াংডং প্রদেশের হাইফেং কাউন্টিতে ভয়াবহ অগ্নিকান্ডে আট জন মারা গেছে। গতকাল রোববার স্থানীয় কর্তৃপক্ষ একথা জানিয়েছে। কাউন্টি পাবলিসিটি দপ্তরের মতে, গংপিং টাউনশিপে স্থানীয় সময় শনিবার ভোর সাড়ে তিনটায় এই অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। এ সময় ঘটনাস্থলেই একজন মারা যায়। হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু হয়। আরো ছয়জন হাসপাতালে চিকিৎসা নেয়ার সময়ে মারা গেছে। অগ্নিকান্ডের কারণ খতিয়ে দেখা হচ্ছে। সিনহুয়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন