বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

দক্ষিণাঞ্চলের ৬ রুটে বাস চলাচল বন্ধ

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৭, ১:১৪ পিএম

ঝালকাঠি বাস মালিক সমিতির গাড়িকে ন্যায্য হিস্যা না দেওয়ার ঘটনায় দক্ষিণাঞ্চলের ছয় রুটে সরাসরি বাস চলাচল বন্ধ রয়েছে।
আজ সোমবার সকালে বরিশাল থেকে সরাসরি ছয় রুটে বরিশাল ও পটুয়াখালী মালিক সমিতির বাস চলাচল বন্ধ রয়েছে।
বন্ধ থাকা রুটগুলো হল- বরিশাল-ঝালকাঠি, বরিশাল-ভাণ্ডারিয়া, বরিশাল-পিরোজপুর, বরিশাল-মঠবাড়িয়া, বরিশাল-পাথরঘাটা ও বরিশাল-খুলনা।
স্থানীয় একটি সূত্র জানায়, এ রুটের যাত্রীরা বরিশাল রূপাতলী বাস টার্মিনাল থেকে বিকল্প যানবাহনে আড়াই কিলোমিটার পশ্চিমে ঝালকাঠির রায়াপুর নামক স্থানে এসে বাসে ওই ছয় রুটে যাতায়াত করতে পারছে। তবে এতে যাত্রীদের একটু ভোগান্তিতে পড়তে হচ্ছে। রায়াপুর থেকে ঝালকাঠি, পিরোজপুর ও বাগেরহাট মালিক সমিতির বাসগুলো ছয় রুটে চলাচল করছে।
ঝালকাঠি বাস মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের তত্ত্বাবধানে এখানে অস্থায়ী বাসস্ট্যান্ড এবং কাউন্টার পরিচালনা করা হচ্ছে।
ঝালকাঠি বাস ও মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. বাহাদুর চৌধুরী বলেন, দীর্ঘদিন ধরে ওই ছয় রুটে বরিশাল, পটুয়াখালী, পিরোজপুর ও বাগেরহাট সমিতির বাস সমন্বয় করে চলাচল করলেও বরিশাল-কুয়াকাটা রুটে ঝালকাঠি সমিতির কোনো বাস চলতে দেয়া হচ্ছে না।
তিনি বলেন, এ রুটে মহাসড়কে ঝালকাঠি জেলার আট কিলোমিটার সড়ক রয়েছে। আর ঝালকাঠি- বরিশাল ১৭ কিলোমিটার আঞ্চলিক মহাসড়কে বরিশাল জেলার সড়কমাত্র আড়াই কিলোমিটার। তাই কুয়াকাটা রুটে আমাদের সমিতির ন্যায্য হিস্যার দাবিতে গত ১৪ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে আমরা ১৭ ডিসেম্বর পর্যন্ত ডেটলাইন দিয়েছিলাম আমাদের দাবি মানার জন্য।
প্রশাসন এবং বরিশাল ও পটুয়াখালী সমিতি আমাদের দাবি মেনে না নেয়ায় আমরা বরিশালের সড়কে যাওয়া বন্ধ করে দিয়েছি এবং সাধারণ যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে ঝালকাঠির রায়াপুর থেকে বিভিন্ন রুটে বাস চলাচলের ব্যবস্থা করেছি, বলেন বাহাদুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন