ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

বিনোদন প্রতিদিন

মার্লোন ব্রান্ডোকে নিয়ে জীবনী চলচ্চিত্র

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

হলিউডের কিংবদন্তীসম অভিনেতা মার্লোন ব্রান্ডোর জীবন আর কাজ নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণের প্রক্রিয়া চলছে।
প্রযোজক ব্রায়ান অলিভার হলিউডের পরিচালক, প্রযোজক এবং সম্পাদক জর্জ ইংলান্ডের লেখা স্মৃতিচারণমূলক ‘দ্য ওয়ে ইট’ নেভার ডান বিফোর’ বইটিকে চলচ্চিত্রের ভিত্তি হিসেবে বিবেচনা করছেন। ইংলান্ড ছিলেন ব্রান্ডোর দীর্ঘদিনের বন্ধু।
অলিভার বলেছেন, “জর্জ আর মার্লোনের বন্ধুত্ব ছিল পাঁচ দশকের আর তার বইতে অভিনেতার জীবন ও ক্যারিয়ারের সব চড়াই উৎরাই স্থান পেয়েছে। এতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ এই অভিনেতার বর্ণাঢ্য জীবনের ঘনিষ্ঠ চিত্র রয়েছে। সঙ্গে আছে তাদের ভ্রাতৃত্বসম সম্পর্কের বর্ণনা।”
নেব্রাস্কা অঙ্গরাজ্যের ওমাহাতে জন্মগ্রহণকারী অভিনেতাটি তার ক্যারিয়ারের আটটি অস্কার মনোনয়নের প্রথমটি অর্জন করেন ১৯৫১ সালে ‘আ স্ট্রিট কার নেইম্ড ডিজায়ার’ চলচ্চিত্রের জন্য। প্রথম অস্কার জয় করেন ১৯৫৪তে ‘ওয়াটারফ্রন্ট’ ফিল্মের জন্য। ‘দ্য গডফাদার’-এর জন্য ১৯৭২ সালে লাভ করেন দ্বিতীয়টি। ২০০৪ সালে মৃত্যুবরণ করার আগে তিনি ‘জুলিয়াস সিজার’, ‘সায়োনারা’, ‘সুপারম্যান’ এবং ‘অ্যাপোক্যালিপ্স নাউ’সহ তিন ডজনের বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন।
অলিভার এর আগে বাস্তব ঘটনা বা জীবনী অবলম্বনে ‘রাশ’, ‘এভারেস্ট’, ‘লেজেন্ড’, ‘বø্যাক মাস’, ‘হ্যাকস রিজ’ এবং ‘অ্যামেরিকান মেইড’ চলচ্চিত্রগুলো প্রযোজনা করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন