শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈমান আকিদার ভিত্তি মজবুত করতে হবে : -আল্লামা তাহের শাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম | আপডেট : ১:০০ এএম, ২৩ ডিসেম্বর, ২০১৭

চট্টগ্রাম ব্যুরো : ইসলামের পরিপূর্ণ অনুসরনের আহবান জানিয়ে আল্ল­­ামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ বলেছেন, মুসলমানদের ঈমান আকিদার ভিত্তিকে মজবুত করতে হবে। এতিম মিসকিন আর পাওনাদের হক যথাযথভাবে আদায় না করায় মুসলিম সমাজে নানা অশান্তি আর হানাহানি চরম পর্যায়ে পৌঁছেছে। কেননা, রাসুলে করীম (সাঃ) এতিমদের হক যথাযথভাবে আদায়ের নির্দেশ দিয়েছেন। গতকাল নগরীর ষোলশহরে জামেয়া আহমদিয়া সল্লিয়া কামিল মাদরাসা ময়দানে নামাজে জুমা শেষে হাজার হাজার মুসল্লি ও সিলসিলায়ে আলীয়া কাদেরিয়া ত্বরিকায় দিক্ষিতদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।
এর আগে নামাজে জুমার খুৎবায় সৈয়্যদ মুহাম্মদ কাশেম শাহ বলেন- রাসূলের (সাঃ) অনুসৃত পথে জীবন পরিচালনার কোন বিকল্প নেই। মহান রাব্বুল আলামীন তার প্রিয় হাবীবকে দুনিয়াতে প্রেরণ করেন পথহারা মানুষকে সৎপথের সন্ধান দিতে। সে সাথে পবিত্র কুরআনের ব্যবহারিক তাৎপর্য হিসাবে তিনি আজীবন আল্ল­াহ প্রদত্ত বিধি-নিষেধের বাস্তব প্রতিফলন মানুষের জন্য অনুসরণীয় আদর্শ হিসাবে রেখে যান। নামাজে জুমায় ইমামতি করেন সৈয়্যদ মুহাম্মদ কাশেম শাহ।
আনজুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান, এ কি আই চৌধুরী, মোহাম্মদ সামশুদ্দিন, মোহাম্মদ সিরাজুল হকসহ হাজার হাজার মুসল্লি সেখানে নামাজে জুমা আদায় করেন। পরে বাংলাদেশসহ মুসলিম উম্মার কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
এ, কে, এম,রশিদ চৌধুরি ২৩ ডিসেম্বর, ২০১৭, ৮:১৫ এএম says : 0
মাওলানা তাহের শাহ যে কথা বলেছেন তা মুসলমান হিসাবে মানা অপরিহার্য।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন