শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্লাসিকো জিতল বার্সা

রিয়াল মাদ্রিদ ০ - ৩ বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৭, ৭:১৯ পিএম | আপডেট : ৮:১২ পিএম, ২৩ ডিসেম্বর, ২০১৭

মধ্যবিরতি থেকে ফিরেই বছরের শেষ এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। একটি করে গোল করেছেন লুইস সুয়ারেজ, লিওনেল মেসি ও আলেক্সি ভিদাল। আজ সন্ধ্যা ৬ টায় রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু হওয়া ম্যাচটির প্রথমার্ধে গোল পায়নি রিয়াল-বার্সার কেউই। তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে।

তবে ঘরের মাঠে ম্যাচ শুরুর বাঁশি বাজার দুই মিনিটেই এগিয়ে যেতে পারতো রিয়াল। ক্যাসমিরোর একটি উড়ন্ত শটে মাথায় ছুঁইয়ে বার্সার জালে বলও পাঠিয়েছিলেন রিয়াল প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। তবে রেফারির বাঁশি রিয়ালের বদলে খুশি করেছে বার্সা শিবিরকে। গোল করার সময় অফসাইডে যে ছিলেন পর্তুগিজ তারকা! ঐ একটিই, আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোলের লক্ষ্যে পৌঁছুতে ব্যর্থ দু দলই।

বিরতিতে যাবার ঠিক আগ মুহূর্তে আরো একটি সুযোগ নষ্ট হয় বার্সারও। ৪৫ মিনিটের সময় ৩৫ গজ থেকে ফ্রি-কিক নেন লিওনেল মেসি। কিন্তু রিয়ালের তৈরি মানবদেয়াল ভেদ করতে পারেননি আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বিরতি থেকে ফিরে ৫৪ মিনিটের সময় আর সেই আক্ষেপে পুড়তে হয়নি বার্সা সমর্থকদের। আগের মিনিটেই ভালো একটি সুযোগ পেয়েছিলেন। কিন্তু লুইস সুয়ারেজের হেড ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। পরের মিনিটে সুয়ারেজকে আর রুখতে পারেননি স্বাগতিক গোলরক্ষক। মাঝ মাঠের কাছে বল পেয়েছিলেন রাকিটিচ। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার বল টেনে নিয়ে গিয়ে সার্জিও রবার্তোকে। রবার্তোর বাড়ানো বল থেকে ডান পায়ের শটে নাভাসকে পরাস্ত করেন সুয়ারেজ। বার্সেলোনা এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

এর ঠিক ১০ মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করে অতিথিরা। এবার স্কোরার বার্সা প্রাণভোমরা মেসি। ৬৩তম মিনিটে নিজেদের বিপদসীমায় বল ক্লিয়ার করতে গিয়ে বার্সা ফুটবলারদের সঙ্গে বিবাদে জড়ান রিয়াল ডিফেন্ডার ডানি কারবাহাল। ফলাফল পেনাল্টি পায় বার্সা। স্পট কিক থেকে দলকে এগিয়ে নেবার সহজ সুযোগ হাতছাড়া করেন নি ফুটবল জাদুকর মেসি।

শেষ বাঁশি বাজার ঠিক আগ মুহূর্তে (৯৩তম মিনিটে) রিয়ালের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আলেক্সি ভিদাল। মেসিকে ঠেকাতে কিছুটা এগিয়ে এসেছিলেন রিয়াল গোলরক্ষক কেইলর নাভাস। তবে চতুরতায় পেরে ওঠেননি আর্জেন্টাইন জাদুকরের সঙ্গে। কিছুটা ফাঁকায় দাঁড়িয়ে থাকা ভিদালকে বল বাড়িয়ে দিলে প্রতিপক্ষের জালে বল জড়াতে সময় নেননি এই স্প্যানিশ রাইটব্যাক। আর কোন বিপদ না হলে ৩-০ গোলে বছরের শেষ ক্লাসিকো জিতে নেয় বার্সেলোনা।

এর মাধ্যমে স্প্যানিশ সুপার কাপে শেষ ক্ল্যাসিকোয় ৫-১ ব্যবধানে হারা বার্সেলোনা প্রতিশোধও নিয়ে নিলো রিয়ালের উপর। সেই হারের পর এখন পর্যন্ত আর কোন ম্যাচে হারেনি বার্সা। টানা ২৫ ম্যাচে অপরাজিত মেসির দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন