শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছয় গোলের নাটকীয় ম্যাচ

| প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : শুধু নাটকীয় ম্যাচ বললে হয়ত কমই বলা হবে। আর্সেনালের মাঠে ম্যাচর ৫২তম মিনিটে ২-০তে এগিয়ে লিভারপুল। মাত্র ৬ মিনিটের ব্যবধানে ৩-২তে উল্টো লিড আর্সেনালের! শেষ পর্যন্ত ফিরমিনহোর গোলে হার এড়ায় ‘অল রেড’রা।
শিরোপা দৌড়ে নেই দুদলের কেউই। মাঠের লড়াইয়ে তা বোঝার উপায় ছিল না। এমিরেটস স্টেডিয়ামে ফিলিপ কুতিনহোর গোলে এগিয়ে যাওয়া লিভারপুলকে বিরতির পরপরই দ্বিতীয় গোল উপহার দেন মোহাম্মদ সালাহ। কিন্তু মাত্র পাঁচ মিনিটের মধ্যে অ্যালেক্সিস সানচেজ, গ্রেইন্ট জাকা ও মেসুত ওজিলের গোলে নাটকীয় ভাবে এগিয়ে যায় আর্সেনাল। তার মানে মাত্র ছয় মিনিটে চার গোলের সাক্ষি হলো প্রিমিয়ার লিগ। তবে তখনো ম্যাচের শেষ দৃশ্য বাকি ছিল। ৭১ মিনিটে ফারমিনহোর গোলে সফরকারী লিভারপুল সমতা ফেরালে জয় বঞ্চিত হয় স্বাগতিকরা। গত মৌসুমে আর্সেনালের বিপক্ষে ৪-৩ গোলে আল রেডসদের জয়ের ম্যাচটিকেও যেন ছাড়িয়ে গেল পরশু।
এই ড্রয়ের ফলে চার ও পাঁচেই থাকল যথাক্রমে লিভারপুল ও আর্সেনাল। তবে বড়দিনের বিরতির আগে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির থেকে কোন দলই পয়েন্টের ব্যবধান কমাতে পারলো না। শেষ ১০ লিগ ম্যাচে অপরাজিত লিভারপুল। কিন্তু কোচ জার্গেন ক্লপ দলের রক্ষনভাগ ও গোলরক্ষকের ব্যর্থতা নিয়ে দুঃশ্চিন্তা করতেই পারেন।
এদিকে গত পাঁচ ম্যাচে মাত্র একটি জয় পেয়েছে গানাররা। দারুনভাবে ম্যাচে ফিরে আসলেও কোচ আর্সেন ওয়েঙ্গার আবারো দলের আক্রমনাত্মক কৌশল নিয়ে তেমন কোন মন্তব্য করতে রাজী হননি।
নাটকীয় সেই ছয় মিনিট:
৫২ মিনিট : ফিরমিনহোর আসাধারণ পাস ধরে আরো অসাধারণভাবে স্কোরলাইন ২-০ করে দেন সালাহ। জয় তখন আর্জেনালের হাতের মুঠোয় মনে হচ্ছিল। আর্সেনাল যে ততক্ষণ পর্যন্ত গোল তো দুরে থাক লিভারপুলের জালে একটি শটও নিতে পারেনি!
৫৩ মিনিট : সফলকারীদের উদযাপনের রেশ তখনও কাটেনি। তার আগেই বেলেরিনের ক্রস মাথা দিয়ে ঠেলে ব্যবধান কমান সানচেস।
৫৬ মিনিট : তিন মিনিট বাদেই জাকার গ্যালারী মাতানো গোল। জাকার ২৫ গজ দুরের শট গোলরক্ষক সিমোন মিগনোলেটের হাত ছুয়ে জালে জড়ায়।
৫৮ মিনিট : দুই মিনিট বাদে আবারো আর্সেনালের গোল! স্বাগতিক দর্শকদের সাথে সফরকারী শিবিরও তখন কিংকর্তব্যবিমুড় হওয়ার দশ। মাত্র ছয় নিনিটের ব্যবধানে স্কোরলাইন সম্পূর্ণ পাল্টে গেল। আলেসান্দ্রা লেকাজেত্তার ব্যাকহিল মিগনোলেটের মাথার উপর দিয়ে ওজিলের দর্শনীয় ক্লিপ শট! আর্সেনাল ৩, লিভারপুল ২! জয়ের স্বপ্ন ৩৮৮ সেকেন্ডেই দ্বসে গিয়ে উল্টো তখন লিভারপুলের ম্যাচ বাঁচানোর চিন্তা। শেষ পর্যন্ত সেই চিন্তা দুর হয় ম্যাচসেরা ফিরমিনহোর বিদ্যুৎগতির শটে। গোলরক্ষক পিয়তর চেকের হাতে লেগেও বল জড়ায় জালে।

আর্সেনাল ৩ : ৩ লিভারপুল

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন