বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কোথায় থামবেন গার্দিওলা

| প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : প্রিমিয়ার লিগে কোন বাধাই গতি রোধ করতে পারছে না পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির। পরশু বোর্নমাউথকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ইংলিশ লিগের টানা ১৭তম জয় তুলে নিয়েছে সিটি। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দলের পক্ষে সার্জিও আগুয়েরো করেছেন শততম গোল। ম্যাচের নায়ক আগুয়েরোকে ‘সিটির লিজেন্ড’ উপাধী দিয়েছেন গার্দিওলা।
ম্যাচে জোড়া গোল করেছেন আগুয়েরো, সাথে রেইম স্টার্লিংকে দিয়ে করিয়েছেন একটি। এর ফলে গার্দিওলার দলের ১৯ ম্যাচে ১৮তম জয় নিশ্চিত হয়। মৌসুমের মাঝামাঝিতে এসেই দারুন ফর্মে থাকা সিটিজেনরা বাকি ম্যাচটা ড্র করে ৫৫ পয়েন্টসহ সুস্পষ্ট ব্যবধানেই টেবিলের শীর্ষে অবস্থান করছে।
শুধু শীর্ষেই না, দ্বিতীয় স্থানে থাকা নগর প্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা এগিয়ে ১৩ পয়েন্টে। লেস্টারের মাঠে হোসে মরিনহোর দল ড্র করায় ব্যবধান আরো বাড়ে। দ্বিতীয় সারির দল ব্রিস্টল সিটির কাছে সপ্তাহান্তে লিগ কাপের কোয়ার্টার ফাইনালে পরাজয়ের পরে এদিন কিং পাওয়ার স্টেডিয়ামে ২-২ ড্র করে ইউনাইটেড। একই রাতে জয়বঞ্চিত ছিল বর্তমান চ্যাম্পিয়ন চেলসিও। এভারটনের মাঠে গোলশূন্য ড্র করে বøুরা।
এদিকে দিনের আরেক ম্যাচে হ্যারি কেনের হ্যাটট্রিকে টটেনহ্যাম হটস্পার ৩-০ গোলে বার্নলিকে পরাজিত করে। এক ক্যালেন্ডার বছরে প্রিমিয়ার লিগে ৩৬ গোল করে কেন স্পর্শ করেছেন অ্যালান শিয়েরার রেকর্ড। এই জয়ে টটেনহ্যাম ৩৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে।
তবে সব জয়কে ছাড়িয়ে গেছে ইতিহাদে সিটির জয়টি। যার মাধ্যমে নিজের রেকর্ড নিজেই ভাঙ্গার দ্বারপ্রান্তে গার্দিওলা। প্রিমিয়ার লিগে টানা জয়ের রেকর্ড গড়েছেন আগেই। এখন তা কেবল বাড়িয়ে নেয়ার পলা। কোচ হিসেবে তার টানা ১৯ জয়ের রেকর্ড বায়ার্ন মিউনিখের হয়ে। ইউরোপের শীর্ষ ৫ লিগে যা সর্বোচ্চ টানা জয়ের রেকর্ডও। তাছাড়া ১৯৮২ সালে লিভারপুলের পরে ইংলিশ লিগে এক বছরে ১০০ গোলের গর্বিত মালিক এখন ম্যান সিটি।
তবে নিজের কৃতিত্ব আড়াল করে শিষ্য আগুয়েরোর প্রশংসায় গার্দিওলা বলেন, ‘সে একজন বিশেষ খেলোয়াড়, একজন কিংবদন্তী। সে যখন ভালে খেলে ও গোল পায় আমি দারুন খুশী হই।’ সাবেক বার্সেলোনা কোচ বলেন, ‘আমি আগুয়েরোকে শ্রদ্ধা করি, বিশেষ করে সে মাঠে যা করে এবং ভবিষ্যতে যা করবে তাকে।’

টিভিতে দেখুন
অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, ৪র্থ টেস্ট (১ম দিন)
সরাসরি : সনি সিক্স, আগামীকাল ভোর সাড়ে ৫টা
এনবিএ
নিউ ইয়র্ক-ফিলাডেল্ফিয়া, রাত ১১টা
গোল্ডেন স্টেট-ক্লেভল্যান্ড, রাত ২টা
সরাসরি : সনি টেন ১

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন