ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খেলাধুলা

প্রস্তুত নন নাদাল

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৭, ১২:০০ এএম


স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ান ওপেনের আর মাত্র সপ্তাহ দুয়েক বাকি। কিন্তু তার আগেই কিনা এমন বার্তা দিলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা রাফায়েল নাদাল। বছরের প্রথম গ্র্যান্ড ¯ø্যামের আগে প্রস্তুতিমূলক টুর্ণামেন্ট ব্রিসবেন ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন স্প্যানিশ তারকা। কারণ, হাটুর ইনজুরি। তবে ভক্তদের আশার বিষয় হলো, অস্ট্রেলিয়ান ওপেনে খেলার ব্যপারে এখনো তিনি আশাবাদী।
নভেম্বরে লন্ডনের ওয়ার্ল্ড ট্যুর ফাইনালে ডেভিড গোফিনের কাছে পরাজিত হওয়ার পর থেকে আর কোর্টে নামেননি নাদাল। চলতি সপ্তাহে ব্রিসবেনের মাধ্যমে তার মৌসুম শুরু করার কথা ছিল। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে খেলতে না পারার বিষয়টি জানিয়ে নাদাল লিখেছেন, ‘অত্যন্ত দুঃখের সাথে জানাচ্ছি যে এ বছর ব্রিসবেনে আমি আসছি না। অনেক ইচ্ছা ছিল খেলার। কিন্তু এখনো আমি পুরোপুরি প্রস্তুত নই। বিশেষ করে ইনজুরি থেকে ফিরে পর্যাপ্ত প্রস্তুতির সময় পাইনি।’
তবে মেলবোর্নে আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়া ওপেনে খেলার ব্যপারে দারুন আশাবাদী নাদাল। এ কারনেই একটু আগেভাগেই অর্থাৎ ৪ জানুয়ারি মেলবোর্নে পৌঁছে প্রস্তুতি শুরু করার তথ্যও নিশ্চিত করেছেন এই স্প্যানিয়ার্ড।
একই কারণে কাল থেকে দুবাইতে শুরু হওয়া প্রীতি টুর্ণামেন্টে খেলতে পারছেন না নাদাল। ছয় মাস পর যে টুর্নামেন্টের মাধ্যমে কোর্টে নেমেছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। হাঁটুর ইনজুরির কারনে দুবাইয়ে না খেলার বিষয়টি আগেই ঘোষনা দিয়েছিলেন। ২০১৭ সাল ৩১ বছর বয়সী নাদালের জন্য ছিল ফিরে আসার বছর। ১০ম ফ্রেঞ্চ ওপেন ও তৃতীয় ইউএস ওপেন শিরোপার পাশাপাশি বছর শেষ করেছেন বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থেকে। দুটি গ্র্যান্ড ¯ø্যাম ছাড়াও মন্টে কার্লো ও মাদ্রিদে জিতেছেন দুটি মাস্টার্স শিরোপা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন