শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

অবশেষে সেন্সর অনুমোদন পেল ‘পদ্মাবতী’

বিনোদন ডেস্ক : | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৮, ১২:০০ এএম

ভারতের চলচ্চিত্র সেন্সর বোর্ড সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি) শেষ পর্যন্ত কিছু পরিবর্তন ও কাটছাঁটের নির্দেশ সাপেক্ষে সঞ্জয় লিলা ভানসালির ‘পদ্মাবতী’ চলচ্চিত্রটিকে মুক্তির অনুমতি দিয়েছে।
সিবিএফসির চেয়ারপার্সন প্রসূন জোশির উপস্থিতিতে ডিসেম্বরের শেষে সিএফবিসি চলচ্চিত্রটিতে ইউ/এ সার্টিফিকেট দিয়েছে, তার মানে ১২ বছর বয়সীরা প্রাপ্তবয়স্কদের উপস্থিতিতে চলচ্চিত্রটি দেখতে পারবে।
সিবিএফসির নির্দেশনা অনুযায়ী চলচ্চিত্রটির কিছু কিছু অংশ বাদ দিতে হবে আর কিছু দৃশ্য পরিবর্তন করতে হবে। সবচেয়ে বড় কথা চলচ্চিত্রটির নামও আর ‘পদ্মাবতী’ রাখা যাবে না বরং নাম হবে ‘পদ্মাবত’। নির্মাতাদের দাবি ছিল ফিল্মটি ইতিহাস ভিত্তিক নয় বরং সাহিত্য ভিত্তিক। তাদের দাবি তাদের এই চলচ্চিত্রটি সপ্তদশ শতাব্দীর সুফি কবি মালিক মুহাম্মাদ জয়সির লেখা ‘পদ্মাবত’ মহাকাব্য অবলম্বনে নির্মিত হয়েছে।
এছাড়া চলচ্চিত্রটিতে উল্লেখ করতে হবে এতে নিষিদ্ধ সতীদাহ প্রথাকে মহিমান্বিত করা হয়নি। ‘ঘুমার’ গানটিতেই কিছু প্রাসঙ্গিক পরিবর্তন করার নির্দেশ দেয়া হয়েছে। দীপিকা পাডুকোন ফিল্মটিতে রাজপুত রাজকন্যা ও রানি পদ্মাবতী ওরফে পদ্মিনীর ভূমিকায় অভিনয় করেছেন।
অনুমোদন দেবার আগে সিবিএফসি দুজন ইতিহাসবিদকে চলচ্চিত্রটি মূল্যায়ন করার জন্য আমন্ত্রণ জানায়।
চলচ্চিত্রটিকে উপলক্ষ করে পরিচালক সঞ্জয় লিলা ভানসালি আর কেন্দ্রীয় ভূমিকার শিল্পী দীপিকা পাডুকোনকে ভারতের কতিপয় ধর্মীয় ও রাজনৈতিক দল হত্যার হুমকি দিয়ে আসছিল। দীপিকা ছাড়া চলচ্চিত্রটিতে শাহিদ কাপুর এবং রণবীর কাপুর অভিনয় করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন